728x90 AdSpace

Latest News

Saturday, 21 July 2018

জিআরপির বিরুদ্ধে নিউ কোচবিহার স্টেশনে যাত্রীদের কাছ থেকে তোলা আদায়ের অভিযোগ, উত্তেজনা



ফোকাস বেঙ্গল ডেস্কঃকোচবিহারঃ বৈধ টিকিট এবং পরিচয়পত্র দেখানো সত্ত্বেও অনৈতিক ভাবে ট্রেন যাত্রীর কাছ থেকে পুলিশ টাকা দাবি করায় এবং তা দিতে যাত্রীরা অস্বীকার করায় শনিবার ব্যাপক উত্তেজনা ছড়াল নিউ কোচবিহার স্টেশনে।  

জানা গেছে,গতকাল রাতে কোচবিহার জেলার দিনহাটা সংলগ্ন এলাকা থেকে একই পরিবারের ১৬ জন সদস্য দিল্লি যাবার জন্য নিউ কোচবিহার স্টেশনে এসে হাজির হয়। স্টেশনে এসে তারা জানতে পারেন তাদের ট্রেন কিছুসময় পরে আসবে। এরপর তারা স্টেশনের যাত্রী প্রতিক্ষালয়ে অপেক্ষা করতে থাকেন। এমন সময় জি.আর.পি এবং কয়েকজন সিভিক ভলেন্টিয়ার এসে তাদের কাছে টিকিট দেখতে চায়। যাত্রীরা তাদের টিকিট দেখালে তাদের কাছে পরিচয়পত্র হিসাবে আধার কার্ড বা ভোটার কার্ড দেখতে চায় তারা। পরবর্তীতে যাত্রীরা সেই প্রমানপত্রও দেখায় তাদের। 

যাত্রীদের অভিযোগ, এইসব দেখার পর পুলিশ তাদের কাছে ৫০০ টাকা দাবি করে। তারা বলে, টাকা না দিলে ট্রেনে ওঠা যাবে না। ট্রেনের সময় হয়ে আসায় প্রথমে যাত্রীরা টাকা নিয়ে দরাদরি করে ৪০০ টাকা দিতে রাজি হয়। কিন্তু পুলিশ তা মানতে রাজী হয় না। তাদের দাবি ৫০০ টাকাই দিতে হবে। এরপর পুলিশ এই পরিবারের ১ জন সদস্যকে গ্রেপ্তার করে নিয়ে চলে যায়। পাশাপাশি পরিবারের অন্য যারা মহিলা সদস্য ছিলেন তাদের অশালীন ভাষায় গালিগালাজ করে‌ তারা। এই পরিস্থিতি চলতে থাকায় যাত্রীরা আর ট্রেন ধরতে পারেন না, তাদের দিল্লিগামী ট্রেন চলে যায়।

এদিকে এই ঘটনার খবর আজ সকালে স্টেশন চত্ত্বরের সকলের কানে পৌঁছে যায়। এরপর নিউ কোচবিহার স্টেশনর অটো স্ট‍্যান্ড থেকে শুরু করে টোটো স্ট‍্যান্ড এবং সাধারণ যাত্রীরা সংগবদ্ধভাবে নিউ কোচবিহার জিআরপি থানা ঘেরাও করে। চলে ভাঙচুর। ব্যপক উত্তেজনা ছড়িয়ে পরে স্টেশন এলাকা জুড়ে। উত্তেজিত জনতা জিআরপি ও সিভিক ভলেন্টিয়ারদের কঠোর শাস্তির দাবি করতে থাকেন। সকলে মিলে স্টেশন চত্বরেই বসে পরে অনশনে। এই ঘটনার খবর পেয়ে পুলিশ আসলেও তাদের পক্ষে উত্তেজিত জনতাকে সামলানো অসম্ভব হয়ে প‍রে।এই সময় বেসরকারি চ‍্যানেলের এক সাংবাদিক উক্ত ঘটনার খবর সংগ্রহ করতে গেলে জিআরপি সাথে ধস্তাধস্তি হয়ে যায় সাংবাদিকের। এই মুহূর্তে এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা জারি রয়েছে।
 জিআরপির বিরুদ্ধে নিউ কোচবিহার স্টেশনে যাত্রীদের কাছ থেকে তোলা আদায়ের অভিযোগ, উত্তেজনা
  • Title : জিআরপির বিরুদ্ধে নিউ কোচবিহার স্টেশনে যাত্রীদের কাছ থেকে তোলা আদায়ের অভিযোগ, উত্তেজনা
  • Posted by :
  • Date : July 21, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top