728x90 AdSpace

Latest News

Sunday, 17 June 2018

বর্ধমান রেল ষ্টেশনের একমাত্র শৌচালয় আচমকাই বন্ধ, ব্যাপক ক্ষোভ যাত্রীমহলে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ আচমকাই শনিবার দুপুর ১২ টা থেকে বন্ধ করে দেওয়া হল বর্ধমান রেল ষ্টেশনের ১নং প্ল্যাটফর্মের শৌচালয়। ফলে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন অসংখ্য সাধারণ যাত্রী। কি কারণে এই শৌচালয় বন্ধ করা হয়েছে তা নিয়ে রেলের তরফে কেউই মুখ খুলতে রাজী হননি। বর্ধমান রেল স্টেশন ম্যানেজার স্বপন আধিকারিকেও বারবার ফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। আবার ডেপুটি ষ্টেশন ম্যানেজার বিষয়টি খতিয়ে দেখছেন বলে দায় এড়িয়েছেন। অন্যদিকে, এদিন রেলের পুরুষ, মহিলা সমস্ত যাত্রীরাই হন্যে হয়ে বাথরুমের খোঁজ করতে গিয়ে যখন দেখেছেন বাথরুমের দরজা বন্ধ রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

আচমকা এইভাবে একমাত্র শৌচালয়কে বন্ধ করা কতটা যুজুক্তিজুক্ত,এই প্রশ্নে যাত্রীরা জানিয়েছেন, বিকল্প কোনো ব্যবস্থা না করেই এভাবে শৌচালয়কে বন্ধ করে দেওয়া উচিত হয়নি রেল কর্তপক্ষের। অন্যদিকে, এই শৌচালয়ের সাফাইকর্মী বাপি শর্মা জানিয়েছেন, যে ঠিকাদারকে এই শৌচালয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল সম্প্রতি সেই ঠিকাদারকে সরিয়ে দেওয়া হয়েছে। ফলে বর্ধমান ষ্টেশনের এই শৌচালয়ে কর্মরত ৭জন কর্মী এই মুহূর্তে কাজ হারিয়েছেন।


এদিন দমদম থেকে ধানবাদ যাবার পথে বর্ধমান ষ্টেশনে বাথরুমে যাবার জন্য নামেন মমতা গাঙ্গুলী। ১নং প্ল্যাটফর্মের বাথরুম বন্ধ থাকায় অন্য কোথাও বাথরুম আছে কিনা তা খুঁজে দেখতে হন্যে হয়ে ঘুরেছেন। একই অবস্থা কলকাতার শ্যামনগরের বাসিন্দা মনোজ গাঙ্গুলীর। তিনি আসানসোল যাবার পথে বাথরুম বন্ধ দেখে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন।

অন্যদিকে এদিন বর্ধমান ষ্টেশনের ডেপুটি ষ্টেশন ম্যানেজার জানিয়েছেন, তাঁদের কাছে কোনো অভিযোগ আসেনি। তবুও তাঁরা বিষয়টি দেখছেন। অন্যদিকে, রেল সূত্রে জানা গেছে, পূর্ব কৃষ্ণনগর সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি সংস্থাকে এই শৌচালয় দেখভালের বরাত দেওয়া হয়। রেলের নিয়মানুযায়ী প্রস্রাবের জন্য কোনো টাকা নেওয়ার নির্দেশ না থাকলেও ওই সংস্থা টাকা নিতে শুরু করেন। এব্যাপারে রেল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন কয়েকজন যাত্রী। গোটা বিষয়টি নিয়ে তদন্তে নামে রেল কর্তৃপক্ষ। অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই সংস্থাকে সরিয়ে দেওয়া হয়। আর তারপরেই শনিবার দুপুর থেকে বন্ধ করে দেওয়া হয় বর্ধমান ষ্টেশনের একমাত্র শৌচালয়টি। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। পাশাপাশি কাজ হারিয়ে ঘোর সঙ্কটে শৌচালয়ে কর্মরত শ্রমিকরা।
বর্ধমান রেল ষ্টেশনের একমাত্র শৌচালয় আচমকাই বন্ধ, ব্যাপক ক্ষোভ যাত্রীমহলে
  • Title : বর্ধমান রেল ষ্টেশনের একমাত্র শৌচালয় আচমকাই বন্ধ, ব্যাপক ক্ষোভ যাত্রীমহলে
  • Posted by :
  • Date : June 17, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top