728x90 AdSpace

Latest News

Wednesday, 27 June 2018

২৮ জুন বীরভূম সফরে আমিত শাহ, প্রশাসনিক তৎপরতা তুঙ্গে



পিয়ালী দাস, বীরভূমঃ অমিত শাহর বীরভূম সফরে যাতে কোনও বিশৃঙ্খলা না ঘটে তার জন্য সোমবার থেকেই প্রস্তুতি শুরু করেছে জেলা পুলিশ প্রশাসন। মা তারার বাঁধানো ছবির সঙ্গে এলাকা উন্নয়নের স্মরকলিপি দিয়ে মন্দিরের সেবায়েত ও এলাকাবাসীরা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে স্বাগত জানাবে বলে সুত্রের খবর। ২৮ জুন কলকাতা থেকে হেলিকপ্টার এ তারাপুর গ্ৰাম সংলগ্ন মাঠে আসার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর। তারাপীঠে নেমেই প্রথমে তিনি যাবেন মন্দিরে। ইতিমধ্যেই নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা শুরু করেছে বীরভূমের পুলিশ প্রশাসন। কারণ সেখানে পূজো দেবার পাশাপাশি সেবায়েতদের সাথেও আলাপচারিতা সারবেন তিনি। তাই মন্দিরে প্রবেশাধিকারের ক্ষেত্রে কারা অগ্রাধিকার পাবেন সেই বিষয়টিও আগে থেকে জেনে নিতে চাইছে জেলা প্রশাসন।

মন্দিরে সর্বভারতীয় বিজেপি সভাপতির বসার জন্য আলাদা ব‍্যাবস্থা করা হয়েছে। সেখানেই তার হাতে মা এর ছবি তুলে দিয়ে অভ‍্যর্থনা জানান হবে। মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় জানান, "আমরা ওই দিনের নিরাপত্তা ব‍্যাবস্থার উপরে নজর দিচ্ছি। মন্দিরে ক্লোজ সার্কিট টিভি রয়েছে। ওই দিনের জন্য আরও কয়েকটি বাড়ানো হবে। মন্দির চত্বর পরিস্কার রাখা হবে।"

উল্লেখ্য, তারাপীঠ মন্দিরের সেবায়েতদের নিজস্ব নিরাপত্তা ব‍্যাবস্থা আছে। তারাপীঠে অনুমোদিত সেবায়েতের সংখ্যা প্রায় ৫০০। কোন কোন সেবায়েত সেই সময় থাকবেন তা আগে থেকে ঠিক করতে চাইছে প্রশাসন। ভিআইপি গেটের মুখে দায়িত্বরত সেবায়েতরা কেবলমাত্র তাঁদের পরিচিতদেরই ঢ়ুকতে দেবেন বলে স্থির হয়েছ । সেখানেই অমিত শাহকে এলাকাবাসীদের পক্ষ থেকে গুয়াহাটি-শিয়ালদা শতাব্দী এক্সপ্রেস ট্রেনের রামপুরহাটে স্টপেজের দাবি জানান হবে। এছাড়াও এলাকার উন্নয়নের জন‍্যেও কিছু কেন্দ্রীয় প্রকল্পের দাবি জানাতে পারেন তারা। তবে এই মত নিয়ে সেবায়েত দের মধ্যেই দ্বিমত রয়েছে। এক পক্ষ মনে করেন, তারাপীঠ উন্নয়ন পর্ষদ গড়ে রাজ‍্য সরকার যা উন্নয়ন করেছে তাতে বাড়তি তাদের কিছু চাওয়ার নেই। রামপুরহাট-কলকাতা হেলিকপ্টার পরিষেবা এখনও চালু না হওয়ার জন্য বিজেপির একপক্ষ অভিযোগ জানতে পারেন বলেও শোনা যাচ্ছে। যদিও মঙ্গলবার থেকেই কাজ শুরু করার কথা জানিয়েছে সংশ্লিষ্ট দফতর। 


এদিকে অমিত শাহর তারাপীঠে পূজোর দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপির জেলা সম্পাদক মন্ডলীর সদস্য আশিস ঘোষকে। তিনি বলেন, নিরাপত্তা ও দলীয়স্তরের কথা বলেই পূজোর বন্দোবস্ত করা হয়েছে।
২৮ জুন বীরভূম সফরে আমিত শাহ, প্রশাসনিক তৎপরতা তুঙ্গে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top