728x90 AdSpace

Latest News

Thursday, 21 June 2018

অবশেষে বর্ধমানে হতে চলেছে ইণ্ডোর স্টেডিয়াম !


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃ কয়েক দশক পর অবশেষে বর্ধমানবাসী পেতে চলেছে ইণ্ডোর স্টেডিয়াম। সব কিছু ঠিক থাকলে চলতি বছরের মধ্যেই ইণ্ডোর স্টেডিয়াম তৈরীর কাজ শুরু হতে চলেছে। রাজ্য সরকারের ক্রীড়া দপ্তরের উদ্যোগে ইতিমধ্যেই বর্ধমান শহরে জমি চিহ্নিত করণের কাজ শেষ। এখন চলছে জোরকদমে জমির মাপজোক। প্রশাসন সূত্রে জানা গেছে, সব কিছু ঠিক থাকলে চলতি বছরের শেষের দিকে বর্ধমানের এই ইণ্ডোর স্টেডিয়াম তৈরীর কাজ শুরু হতে চলেছে।
উল্লেখ্য, কয়েকদশক ধরেই পূর্ব বর্ধমান জেলা জুড়ে একটি ইণ্ডোর স্টেডিয়াম তৈরীর জন্য দাবী জানিয়ে আসছিলেন বর্ধমান জেলার ক্রীড়ামোদি মহল। কিন্তু বারবার প্রতিশ্রুতি দিলেও তৈরী হয়নি কোনো ইণ্ডোর স্টেডিয়াম। এমনকি জেলার মহকুমাগুলিতেও যে স্টেডিয়াম রয়েছে সেগুলিরও উন্নতি সাধনের প্রয়োজনীয়তা রয়েছে। বর্তমানে কালনা ও কাটোয়া মহকুমায় একটি করে স্টেডিয়াম রয়েছে। রয়েছে বর্ধমান শহরের বুকেও দুটি স্টেডিয়াম। এর মধ্যে কাটোয়া স্টেডিয়ামের সংস্কার আশু প্রয়োজন। একাধিক খেলার প্রচার ও প্রসার ঘটাতে বাম আমল থেকেই তত্কালীন ক্রীড়ামন্ত্রী সুভাষ চক্রবর্তীর কাছেও দফায় দফায় এই আবেদন জানানো হয়েছিল। সেই সময় মন্ত্রী প্রতিশ্রুতিও দিয়েছিলেন। কিন্তু কয়েক দশক পার হয়ে গেলেও বর্ধমানে ইণ্ডোর স্টেডিয়ামের বিষয়টি কোনোভাবেই গুরুত্ব পায়নি। এমনকি রাজ্যের পালাবদলের পর ক্রীড়ামন্ত্রী মদন মিত্রের কাছেও সেই একই দাবী জানানো হয়। তিনিও এব্যাপারে প্রতিশ্রুতি দেন। কিন্তু তারপরও এব্যাপারে কোনো উদ্যোগই চোখে পড়েনি। দীর্ঘ কয়েকদশক ধরে জেলাবাসীর এই আবেদনের পর অতি সম্প্রতি রাজ্য সরকারের ক্রীড়া দপ্তরের পক্ষ থেকে পূর্ব বর্ধমান জেলাশাসকের কাছে ক্রীড়ার পরিকাঠামো উন্নয়নের জন্য একটি পরিকল্পনা চেয়ে পাঠানো হয়েছে।

পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, রাজ্য সরকারের কাছ থেকে ওই নির্দেশিকা আসার পর তাঁরা সবকটি স্টেডিয়ামের পরিকাঠামো খতিয়ে দেখে সংশ্লিষ্ট মহকুমা শাসকদের রিপোর্ট দিতে বলেছেন। এর মধ্যে কাটোয়া স্টেডিয়ামের সংস্কারের বিষয়টিও রয়েছে। এরই পাশাপাশি বর্ধমান শহরের গোলাপবাগ মোড়ের কাছে সরকারী পোলট্রি খামার লাগোয়া জমিতে একটি ইণ্ডোর স্টেডিয়াম করার জন্য তাঁরা পরিকল্পনা তৈরী করছেন। ইতিমধ্যেই জায়গার মাপজোপ করার কাজ শুরু হয়েছে। পূর্ত দপ্তরকে গোটা জায়গার নকশা এবং ইণ্ডোর স্টেডিয়াম তৈরীর জন্য প্রয়োজনীয় প্রকল্প তৈরীর জন্য বলা হয়েছে। অন্যদিকে, ইণ্ডোর স্টেডিয়াম তৈরীর এই বিষয়ে এগিয়ে এসেছেন খোদ বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ মমতাজ সংঘমিতাও। তিনিও সাংসদ কোটায় অর্থ বরাদ্দ করার জন্য প্রতিশ্রুতি দিয়েছেন। এরই পাশাপাশি বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।
অবশেষে বর্ধমানে হতে চলেছে ইণ্ডোর স্টেডিয়াম !
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top