728x90 AdSpace

Latest News

Friday, 1 June 2018

বর্ধমানে টানা বৃষ্টিতে ফিরল স্বস্তি, জলমগ্ন পুর এলাকার বেশ কিছু জায়গা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ গত কয়েকদিনের আসহনিয় তীব্র গরমের পর অবশেষে শুক্রবার দুপুরে টানা প্রায় দু ঘণ্টার বৃষ্টিতে স্বস্তি ফিরে পেল শহর বর্ধমানের মানুষ। সকাল থেকেই আকাশে মেঘ দেখে বৃষ্টির আঁচ পাওয়া গিয়েছিল, দুপুর সারে বারোটার পর ঘন কালো মেঘে ঢেকে যায় চারদিক। আর তার পরই শুরু হয় বৃষ্টি। রীতিমত টানা মুষলধারায় বৃষ্টিতে কার্যত স্তব্ধ হয়ে যায় জনজীবন । পাশাপাশি একটানা  বৃষ্টিতে রীতিমত জলমগ্ন হয়ে পড়ল বর্ধমানের বেশকিছু এলাকার পাশাপাশি পুর এলাকাও। আর এই কয়েক ঘণ্টার  বৃষ্টির জেরে জায়গায় জায়গায় জল জমে যাওয়ায় চুড়ান্ত দুর্ভোগের মধ্যে পড়লেন সাধারণ মানুষ। অভিযোগও উঠল খোদ পুরসভার দিকেও।


বর্ধমান শহরের ঢলদিঘী এলাকার বাসিন্দা থাকহরি ঘোষ জানিয়েছেন, যেভাবে ঘণ্টাখানেকের বৃষ্টির জেরেই এদিন পুরসভার ৩৪নং ওয়ার্ডের জায়গায় জায়গায় জল জমেছে, তাতে পুরোপুরি বর্ষা নামলে কি হবে ভেবেই তাঁরা আতঙ্কিত হয়ে পড়েছেন। তিনি দাবী করেছেন, বারবার পুর প্রতিনিধিদের ড্রেন সাফাইয়ের কথা বললেও তাঁরা কেউই তাতে আমল দেননি। তারই পরিণতিতে সাধারণ মানুষকে ভুগতে হচ্ছে। ৩৪ নং ওয়ার্ড ছারাও এদিনের বৃষ্টিতে শহরের খোসবাগান, সুভাষপল্লি, তিনকনিয়া,কোর্ট কম্পাউনড চত্বর সহ বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে যায়।


যদিও এব্যাপারে খোদ পুরপতি ডা. স্বরূপ দত্ত জানিয়েছেন, ইতিমধ্যেই বর্ধমান পুরসভার ৩৫টি ওয়ার্ডেই সমস্ত ড্রেন পরিষ্কার করার কাজ প্রায় সম্পূর্ণ করে ফেলেছেন। বিশেষত ডেঙ্গুর জন্য সমস্ত ড্রেনকেই সাফসুতরোর কাজ করা হয়েছে। এই মুহূর্তে কয়েকটি হাই ড্রেনের কিছু জায়গায় পলিথিন প্যাকেটের জন্য জল যেতে বাধা সৃষ্টি হয়েছে বলে তিনি খবর পেয়েছেন। দ্রুত সেগুলি পরিষ্কার করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, বৃষ্টিতে জল জমবেই, কিন্তু দ্রুতই তা নেমেও যাবে। বর্ধমান শহরে দীর্ঘক্ষণ জলবন্দি হয়ে থাকতে হবে না কাউকেই।




বর্ধমানে টানা বৃষ্টিতে ফিরল স্বস্তি, জলমগ্ন পুর এলাকার বেশ কিছু জায়গা
  • Title : বর্ধমানে টানা বৃষ্টিতে ফিরল স্বস্তি, জলমগ্ন পুর এলাকার বেশ কিছু জায়গা
  • Posted by :
  • Date : June 01, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top