728x90 AdSpace

Latest News

Wednesday, 20 June 2018

বর্ধমানে রেলের কাউন্টারে কয়েন নিতে অস্বীকার করায় দুর্ভোগ যাত্রীদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃ রিজার্ভ ব্যাঙ্ক বাতিল করেনি। বরং রিজার্ভ ব্যাঙ্ক প্রতিটি ব্যাঙ্ককেই প্রতিদিন নির্দিষ্ট সংখ্যক কয়েন জমা নেবারই নির্দেশ দিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও ব্যাঙ্কগুলির অসহযোগিতায় চরম ভোগান্তির মুখে পড়ছেন সাধারণ মানুষ। নোট বাতিলের জেরে বাজারে কয়েনের জোগান এতটাই প্রবল আকার ধারণ করেছিল যে রীতিমত খুচরো পয়সার পাহাড় জমে উঠেছিল সাধারণ মানুষের কাছে। চলতি সময়ে কয়েন সমস্যা কিছুটা কমলেও রেল দপ্তর যাত্রীদের কাছ থেকে কয়েন না নেওয়ায় এবার নতুন ভোগান্তির মুখে পড়েছেন অসংখ্য যাত্রী। রিজার্ভ ব্যাংক বারবার ঘোষণা করলেও টিকিট কাউন্টারে কয়েন নিতে চাইছেন না ভারতীয় রেলের কর্মীরাই। আর এব্যাপারে
সুরাহা চেয়ে রেল কর্তৃপক্ষ সহ পূর্ব বর্ধমানের জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ জানালেন এক রেলযাত্রী।

শুক্রবার বর্ধমান স্টেশন থেকে গাঙপুর ষ্টেশনে যাবার জন্য টিকিট কাটতে যান বর্ধমানের গোঁসাইপাড়ার বাসিন্দা শৌভিক দাস নামে এক যুবক। সেই টিকিটের মূল্য বাবদ তিনি টিকিট কাউন্টারে পাঁচটি এক টাকার ছোট কয়েন দেন। কিন্তু কাউন্টারে থাকা রেলকর্মী সেই কয়েন নিতে অস্বীকার করেন বলে অভিযোগ। শৌভিক ঘটনাটি মোবাইলে রেকর্ডও করেন।

তাঁর বক্তব্য, রেল সহ সরকারি দফতরগুলিই যদি কয়েন নিতে অস্বীকার করে তবে সাধারণ মানুষ যাবেন কোথায় ? তিনি রেল কর্তৃপক্ষের কাছে এব্যাপারে লিখিত অভিযোগও জানিয়েছেন। বুধবার এই ঘটনা নিয়ে শৌভিক পূর্ব বর্ধমানের জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ জানান।

জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব বলেন, বাজার চলতি কোনও কয়েন নিষিদ্ধ নয়। তাই তা নিতে অস্বীকার করা যায় না। এ ব্যাপারে তিনি রেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।
অন্যদিকে, বর্ধমানের স্টেশন ম্যানেজার স্বপন অধিকারী যাবতীয় দায় চাপিয়েছেন ব্যাংক কর্তৃপক্ষের ওপর। তাঁর সাফাই, ব্যাংক কোনও কয়েনই নিতে চাইছে না। ফলে তাঁরাও সমস্যায় পড়েছেন। তিনি জানিয়েছেন, রেল পাহাড় প্রমাণ কয়েন নিয়ে সমস্যায় পড়ছে।
বর্ধমানে রেলের কাউন্টারে কয়েন নিতে অস্বীকার করায় দুর্ভোগ যাত্রীদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top