728x90 AdSpace

Latest News

Sunday, 17 June 2018

রবিবার ছুটির দিনে জাতীয় সড়কে বেপরোয়া যানবাহনের বিরুদ্ধে অভিযান জেলা পুলিশের


ফোকাস বেঙ্গল ডেস্ক,শক্তিগড়ঃ অতিরিক্ত স্পীডের কারণে প্রায়ই দুর্ঘটনার কবলে পরতে হয় দু-চাকা,তিন চাকা কিম্বা চার চাকার যানবাহন কে। বেশির ভাগ ক্ষেত্রেই নিয়ন্ত্রন রাখতে না পারার কারনেই দুর্ঘটনাগুলি ঘটে বলে পরিবহন দপ্তর সূত্রে জানা গেছে। জাতীয় সড়কে দ্রুতগতির যানবাহন কে নিয়ন্ত্রিত করতে ইতিমধ্যেই রাজ্য পরিবহন দপ্তর বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছে। জেলা পুলিশও নিয়মিত নজরদারির মাধ্যমে জাতীয় সড়কে দুর্ঘটনার পরিমান অনেকটাই কমিয়ে নিয়ে এসেছে। রবিবার ছুটির দিনে বেলা বাড়তেই পূর্ব বর্ধমান জেলার শক্তিগড়ের কাছে জাতীয় সড়কে দ্রুত গতির যানবাহনের ওপর নজরদারি চালাতে অভিযান চালাল বর্ধমান জেলা পুলিশ। অভিযানে মোট প্রায় ৫০ টি গারিকে বিভিন্ন কারণে জরিমানা করা হয়েছে। তার মধ্যে শুধুমাত্র অতিরিক্ত স্পীডের কারণে ১৬ টি চার চাকা গাড়িকে জরিমানা করা হয়েছে। এছারাও তিন চাকা এবং মোটর সাইকেল আরোহীদেরও দাঁড় করিয়ে স্পট ফাইন করা হয়েছে। 

পূর্ব বর্ধমান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার প্রিয়ব্রত রায় জানিয়েছেন, জাতীয় সড়কে অনিয়ন্ত্রিত ভাবে চলা যানবাহনের ওপর সারা বছরই নজরদারি চালানো হয়। এদিনও শক্তিগড়ে ডিএসপি ট্র্যাফিক প্রদীপ মণ্ডল, শক্তিগড় থানার ও সি আরুন সোমের উপস্থিতিতে একটি টিম অভিযান চালিয়েছে। সাধারন মানুষকে সচেতন এবং সতর্ক করতে আগামিদিনেও এই ধরনের অভিযান হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, জাতীয় সড়কে চলাচলকারী বিভিন্ন গাড়ির জন্য কিছু নিয়ম বলবত করা আছে। ৯জন যাত্রীবাহী চারচাকা যানের স্পীড লিমিট ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ঠিক সেরকমই থ্রি হুইলার এর জন্য ৮০ কিলোমিটার এবং দু চাকা মোটর সাইকেলের গতিবেগ থাকতে হবে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টার হিসাবে। এদিন 'স্পীড রাডার গান'  মেশিন বসিয়ে জাতীয় সড়কে চলাচলকারী প্রতিটি গাড়ির গতিবেগ মাপা হয়।      
রবিবার ছুটির দিনে জাতীয় সড়কে বেপরোয়া যানবাহনের বিরুদ্ধে অভিযান জেলা পুলিশের
  • Title : রবিবার ছুটির দিনে জাতীয় সড়কে বেপরোয়া যানবাহনের বিরুদ্ধে অভিযান জেলা পুলিশের
  • Posted by :
  • Date : June 17, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top