728x90 AdSpace

Latest News

Saturday, 16 June 2018

সারা দেশের সাথে জেলা জুড়ে পালিত হল খুশির ইদ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃ রোদের তীব্র ও প্রখর দাবদাহকে উপেক্ষা করে শনিবার সকাল থেকেই ইদগাহের মাঠ যেন ছিল মিলনক্ষেত্র। পবিত্র রমজান মাসের শেষে খুশির ইদে সামিল আট থেকে আশি। জামা মসজিদের শাহি ইমাম আগেই জানিয়েছিলেন, বৃহস্পতিবার দক্ষিণ ভারতের কোঝিকোর জেলা ছাড়া দেশের অন্যান্য অংশে চাঁদ দেখা যায়নি। তাই কেরালায় শুক্রবার ইদ পালিত হলেও দিল্লি সহ দেশের অন্যান্য অংশে শনিবার পালিত হবে খুশির ইদ।


শনিবার সকালে পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন  ইদগাহ মাঠ কার্যত মেলার রূপ নেয়। শতাধিক মানুষের জমায়েত হয়। ইদের নমাজ শেষে একে অপরকে কোলাকুলি করেন সকলে, এরপর ফুল ও মিষ্টি খাইয়ে শুভেচ্ছা বিনিময় সারা হয়। পবিত্র ইদ উপলক্ষে এদিন ছোট থেকে বড় সকলের উদ্দিপনা ছিল চোখে পড়ার মতন। খুশির ইদে সামিল হয়েছিলেন সাধারণেরাও। পাশাপাশি বিভিন্ন ইদগাহে  নামাজ পড়ার আয়োজন করা হয়।


ইদ উপলক্ষ্যে পূর্ব বর্ধমানের দাঁইহাট পৌরসভার পাইকপাড়ার মুসলিম সমাজ পরিচালিত যুবশক্তি ক্লাবে প্রতি বছরের ন্যায় এবারও শুরু হয়েছে দুদিনের সাংস্কৃতিক বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতা।নৃত্য,সংগীত,অাবৃত্তি,বসে আঁকো প্রতিযোগিতায় সকল ধর্মের কচিকাঁচারা যোগ দিয়েছেন।


অন্যদিকে পূর্বস্থলি ১ ব্লকের হেমাতপুর মুসলিম পাড়ায় ইদ উপলক্ষে সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

সারা দেশের সাথে জেলা জুড়ে পালিত হল খুশির ইদ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top