728x90 AdSpace

Latest News

Wednesday, 2 May 2018

মাধবডিহির জোড়া খুনের ঘটনায় পরিদর্শনে রাজ্য মহিলা কমিশনের প্রতিনিধিদল


ফোকাস বেঙ্গল ডেস্ক,মাধবডিহি :পূর্ব বর্ধমানের মাধবডিহি থানার নেওড় গ্রামে আদিবাসী দুই ভাইবোনকে পিটিয়ে খুন করার ঘটনায় বুধবার বিকালে ঘটনাস্থলে এলেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন সহ ৪ সদস্যের প্রতিনিধি দল। চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে এদিন ড. দীপান্বিতা হাজারী, সুমিতা সাহা, মারিয়া ফার্ণাণ্ডেজ সহ ছিলেন মাধবডিহি থানার ওসি দেবাশীষ নাগ, রায়না-২ ব্লকের বিডিও বিপ্রমান মজুমদার প্রমুখরা। 

লীনাদেবী এদিন নেওড় গ্রামের আদিবাসী পাড়ায় গিয়ে কথা বলেন নিহত মাকু বাস্কের ছেলে জয়দেব বাস্কের সঙ্গেও। এদিন প্রতিনিধিদলের সামনে রীতিমত আতঙ্কিত জয়দেব বাস্কে নিজের প্রাণহানির আশংকা প্রকাশ করছেন। যেকোনোদিনই তাঁকেও  পিটিয়ে খুন করা হতে পারে বলে তিনি প্রতিনিধিদলকে জানিয়েছেন।ও পরিস্থিতিতে তিনি সহ তাঁর স্ত্রী ও ছেলেমেয়েরাও যথেষ্ট আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।


এদিন প্রতিনিধিদলটি যেখানে দুই ভাইবোন মঙ্গল মাণ্ডি এবং মাকু বাস্কেকে পিটিয়ে খুন করা হয় সেই জায়গাটিও পরিদর্শন করেন। কথা বলেন গ্রামের অন্যান্য মানুষজনের সঙ্গেও। পরে চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, গোটা বিষয়টি সম্পর্কে তাঁরা রাজ্য সরকারকে একটি রিপোর্ট দেবেন। উল্লেখ্য, নেওড় গ্রাম ঘুরে আসার পর প্রতিনিধিদলটি জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গেও এব্যাপারে বিস্তারিত আলোচনা করেন। 

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল রাতে নেওড় আদিবাসী পাড়ার বাসিন্দারা ডাইনী অপবাদ দিয়ে পিটিয়ে খুন করে এই দুই ভাইবোনকে। মৃত্যুর কারণ লোপাট করতে মৃত্যুর পর তাদের মুখে বিষও ঢেলে দেওয়া হয়। পরে রাতেই তাদের দামোদরের চড়ে নিয়ে গিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এই ঘটনার পর পুলিশ দফায় দফায় গ্রামে হানা দিয়ে এখনও পর্যন্ত ৩৯জনকে গ্রেপ্তারও করেছে।
মাধবডিহির জোড়া খুনের ঘটনায় পরিদর্শনে রাজ্য মহিলা কমিশনের প্রতিনিধিদল
  • Title : মাধবডিহির জোড়া খুনের ঘটনায় পরিদর্শনে রাজ্য মহিলা কমিশনের প্রতিনিধিদল
  • Posted by :
  • Date : May 02, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top