728x90 AdSpace

Latest News

Thursday, 17 May 2018

পূর্ব বর্ধমান জেলায় পঞ্চায়েত নির্বাচনে ধুয়ে মুছে সাফ বিরোধীরা, নিরঙ্কুশ জয় তৃণমূলের


 ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃ ধূয়ে মুছে সাফ হয়ে গেল সিপিএম। শিবরাত্রির সলতের মতই গ্রাম পঞ্চায়েতের কিছু আসনে বিজেপি জয়লাভ করলেও জেলা পরিষদ বা পঞ্চায়েত সমিতির আসনে সেভাবে দাঁত ফোটাতে পারল না বিজেপি বা সিপিএম সহ কোনো তৃণমূল বিরোধী দলই। বৃহস্পতিবার ত্রিস্তর গ্রাম পঞ্চায়েতের ফলাফল ঘোষণায় গোটা পূর্ব বর্ধমান জেলা জুড়েই জয়ের ধারা অব্যাহত রাখল তৃণমূল কংগ্রেস। 

এদিন ত্রিস্তর নির্বাচনের ফল ঘোষণা পর্বে পূর্ব বর্ধমান জেলায় প্রথম জয়ের খবর নিয়ে আসেন রায়না - ২ ব্লকের পাঁইটা গ্রাম পঞ্চায়েতের ৮নং আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী শ্যামলকান্তি দাঁ। তিনি ভোট পান ৫৯৯টি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি নির্দলের অজয় কুমার চক্রবর্তী পান মাত্র ১৫টি ভোট। শ্যামলবাবু ৫৮৪ ভোটের ব্যবধানে জয়ী হন। এরপর যত বেলা গড়িয়েছে ততই তৃণমূল কংগ্রেসের জয়ের ধ্বজা গোটা জেলা জুড়ে ছড়িয়ে পড়েছে। গ্রাম পঞ্চায়েতের আসনে দু-একটি ব্লকে বিজেপি ও নির্দল তথা গোঁজ প্রার্থীরা কিছুটা মাথা তুলে দাঁড়ালেও সামগ্রিক গ্রাম পঞ্চায়েতের ফলাফলে একেবারেই ধুয়ে মুছে সাফ হয়ে গেছে, বিশেষ করে সিপিএম।  

পূর্ব বর্ধমান জেলায় মোট ৩২৩৪টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে গত সোমবার নির্বাচন অনুষ্ঠিত হয় ১১৩৮টি আসনে। তার মধ্যে প্রায় এক হাজারেরও বেশি আসনে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। বিজেপি ২৬টিতে। সিপিএম ১৫টিতে। কংগ্রেস ৩টিতে এবং নির্দল ৪০টি আসনে জয়ী হয়েছে বলে শেষ খবর পাওয়া গেছে। ফলাফলের নিরিখে জেলার ২১৫টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে সব কটিই দখল নিল তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত সমিতির ফলাফলে ২২২টি আসনের মধ্যে তৃণমূল প্রায় ২১০-র বেশি আসনে জয়ী হয়েছে। মোট ২৩টি পঞ্চায়েত সমিতির মধ্যে ২৩টিই দখল নিয়েছে তৃণমূল। বিজেপি ১টি এবং নির্দল ২টি আসনে জয়ী হয়েছে। জেলা পরিষদের মোট নির্বাচন হওয়া ৪১টি আসনের মধ্যে সবকটি আসনেই জয় ছিনিয়ে নিতে চলেছে তৃণমূল কংগ্রেস। 

উল্লেখ্য, ২০১৩ সালের পঞ্চায়েত নির্বাচন এবং পরবর্তী সময়ে বর্ধমান জেলাকে দুটি ভাগে ভাগ করার পর পূর্ব বর্ধমান জেলায় জেলা পরিষদের মোট ৫৮টি আসনের মধ্যে ৯টি আসন ছিল সিপিএমের দখলে। পরবর্তীকালে দলবদল করলেও ২০১৩ সালে জয়ী হওয়া সিপিএমের প্রায় সব কটি আসনেই জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। জেলা পরিষদের ৫৮টি আসনের মধ্যে ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল কংগ্রেস জয়ী হয়েছে ১৭টি আসনে। ৪১টি আসনে সোমবার নির্বাচন অনুষ্ঠিত হয়। তার মধ্যে শেষ পাওয়া খবরে ৩৮ টি আসনে জিতে গিয়েছিল তৃনমূল, বাকি তিনটি আসনেও   তৃণমূল জয়ের পথে।  
পূর্ব বর্ধমান জেলায় পঞ্চায়েত নির্বাচনে ধুয়ে মুছে সাফ বিরোধীরা, নিরঙ্কুশ জয় তৃণমূলের
  • Title : পূর্ব বর্ধমান জেলায় পঞ্চায়েত নির্বাচনে ধুয়ে মুছে সাফ বিরোধীরা, নিরঙ্কুশ জয় তৃণমূলের
  • Posted by :
  • Date : May 17, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top