728x90 AdSpace

Latest News

Friday, 13 April 2018

পৈতেই নেই পুরোহিতের ! বর্ধমানে নীল ষষ্ঠীতে কি ঘটল - জানতে পড়ুন


সৌরীশ দে,বর্ধমান: কি কেলেঙ্কারি! ভরা ভর্তি শিব মন্দিরে পৈতে ছাড়াই পুরোহিত সেজে পুজো করতে গিয়ে ধরা পরে পুণ্যার্থীদের তাড়ায় পালিয়ে বাঁচতে হল অজ্ঞাত পরিচয় এক ব্যাক্তিকে। আচমকা এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পরে বর্ধমানের রমনা বাগান এলাকার বিজয়ানন্দ বিহারে। জানা গেছে,শুক্রুবার নীল ষষ্ঠী উপলক্ষে বর্ধমান রাজ পরিবারের মহতাব ট্রাস্ট পরিচালিত বিজয়ানন্দ বিহারের শিব মন্দিরে সকাল থেকেই প্রচুর পুণ্যার্থী পুজো দিতে ভিড় করতে শুরু করেন। দুটি শিব মন্দিরে দুজন পুরোহিতের উপস্থিতিতে স্বাভাবিক ভাবেই পুজোর কাজ চলছিল। বেলা বাড়ার সাথে পুজো দিতে আসা মানুষের সংখ্যাও বাড়তে থাকে। এই সময় হটাৎই একটি মন্দির থেকে খালি গায়ে কাঁধে গামছা দেওয়া এক ব্যাক্তিকে ছুটে পালাতে দেখে উপস্থিত সকলে হকচকিয়ে যান। কেন পালাচ্ছিল ওই ব্যাক্তি জানতে চাওয়া হলে পুজো দিতে আসা স্থানীয় বাবুরবাগ,ইন্দ্রপ্রস্থের বাসিন্দা সবিতা ব্যানার্জী,কাকলি মুখার্জী,অর্পিতা গোস্বামী প্রমুখরা জানান,ওই ব্যাক্তি পুরোহিত সেজে বেশ কিছুক্ষন ধরে পুজোর কাজ চালাচ্ছিল। কিন্তু পুজোর জন্য সংকল্প করার সময় পৈতে বের করতে বলতেই ওই ব্যাক্তি আসন ছেড়ে উঠে পরে। পুজো দিতে আসা মহিলারা সে ব্রাম্ভন কিনা জানতে চাইলেও কোন উত্তর না দিয়ে ওই ব্যাক্তি ছুটে পালিয়ে যায়।

 বিজয়ানন্দ বিহারে গত ৬বছর ধরে পুজো করে আসছেন পুরোহিত অসীম চ্যাটার্জী এই ঘটনার পর বলেন,তাঁরই অসতর্কতায় এই ঘটনা ঘটেছে। তিনি বলেন,এদিন ওপর আরেকজন পুরোহিত রণজিৎ ব্যানার্জী চা খেতে কিছুক্ষনের জন্য বাইরে গিয়েছিলেন, অন্য একটি মন্দিরে তিনি সেই সময় পুজোর কাজ করছিলেন। এই সুযোগে কেউ এই ঘটনা ঘটিয়েছে। অসীম বাবু আরও বলেন,এই ধরণের ঘটনা এর আগে কোনোদিন এখানে ঘটেনি। শিবরাত্রি বা অন্যান পুজোর দিনগুলিতেও মানুষের ভিড় হয়। তবে কখনও কোনো অপ্রীতিকর কিছু ঘটেনি। আজকের ঘটনাও ঘটতো না যদি চা খেতে রণজিৎ বাবুকে না পাঠাতেন। 




এদিকে প্রশ্ন উঠেছে, এই ভাবে অজ্ঞাত পরিচয় ব্যাক্তি যদি ভুয়ো পুরোহিত সেজে এত লোকের মাঝে মন্দিরে বসে পুজো চালিয়ে যেতে পারে,তাহলে বিজয় বিহারের বহুমূল্য,প্রাচীন,ঐতিহাসিক বিভিন্ন মূর্তিগুলি কতটা নিরাপদ তা নিয়ে।

যদিও বর্ধমান রাজ পরিবারের তরফে তৈরী করে দেওয়া মহতাব ট্রাস্ট এর পক্ষ থেকে এই স্থানের রক্ষনাবেক্ষনের জন্য কেয়ার টেকার নিয়োগ করা রয়েছে।

এদিনের ঘটনার বিষয়ে কেয়ারটেকার সুকান্ত কুমার শেট্টি কে জানতে চাওয়া হলে তিনি বলেন,ঘটনার সময় তিনি বাইরের পরিস্থিতি সামলাচ্ছিলেন।
পৈতেই নেই পুরোহিতের ! বর্ধমানে নীল ষষ্ঠীতে কি ঘটল - জানতে পড়ুন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top