728x90 AdSpace

Latest News

Wednesday, 25 April 2018

স্কুলের কম্পিউটার রুমের তালা ভেঙে ২২টি কম্পিউটার চুরি,চাঞ্চল্য মন্তেশ্বরে


ফোকাস বেঙ্গল ডেস্ক,মন্তেশ্বর:পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বরে সাগরবালা উচ্চবিদ্যালয়ের কম্পিউটার রুম থেকে ২২টি কম্পিউটার চুরির ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। মন্তেশ্বর থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে স্কুলের ঘরের দরজার তালা ভেঙে এতগুলো কম্পিউটার চুরির ঘটনায় এলাকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও মন্তেশ্বর থানার পুলিশ ইতিমধ্যেই চুরির ঘটনার জোরদার তদন্ত শুরু করেছে।

মন্তেশ্বর সাগরবালা উচ্চবিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি তড়িৎ রায় জানিয়েছেন, মঙ্গলবার গ্রামে চামুন্ডা পুজো ছিল। সেই উপলক্ষে চারদিকে প্রচুর মাইক অনেক রাত পর্যন্ত বেজেছে। স্কুলের পাশে দোকানগুলিও রাত ১০টার পর বন্ধ হয়ে গিয়েছিল। মাইকের আওয়াজের সুযোগ নিয়ে কেউ বা  কারা কম্পিউটার রুমের তালা ভেঙে ২০টি কম্পিউটার এবং ২টি দামি কম্পিউটার (যে গুলির দাম প্রায় দেড় লক্ষ টাকা কৱে ) চুরি করে নিয়ে গেছে। বুধবার সকালে স্কুল খোলার পর কম্পিউটার রুমের তালা ভাঙা দেখে পুলিশকে খবর দেওয়া হয়। পাশের গলির এক দোকানদার সেই সময় চোরেদের ফেলে যাওয়া একটি সিপিইউ ও কীবোর্ড নিয়ে এসে পুলিশকে জমা দেয়। পুলিশ প্রায় ঘন্টা দুয়েক স্কুলের আশেপাশে ঘুরে জিজ্ঞাসাবাদ করে চুরির কিনারা করার চেষ্টা করে। 
স্কুলের প্রধান শিক্ষক অরূপ চৌধুরী জানিয়েছেন,কি ভাবে চুরি হয়েছে বা কারা এই কাজ করেছে সেটা পুলিশ তদন্ত করে দেখছে।তিনি জানিয়েছেন,১৪টি কম্পিউটার ব্যবহার করা হলেও বাকিগুলি মুখবন্ধ অবস্থায় প্যাকেটের মধ্যে রাখা ছিল। আগামী সপ্তাহে সেগুলি পড়ুয়াদের জন্য সেট করার কথা ছিল। 

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, এর আগেও মন্তেশ্বরের অন্যান চারটি স্কুলে এই ধরণের চুরির ঘটনা ঘটেছে। স্বাভাবিকভাবেই বারবার স্কুলে চুরির ঘটনায় আতঙ্ক তৈরী হয়েছে ছাত্রছাত্রী এবং অভিভাবক মহলে।   
স্কুলের কম্পিউটার রুমের তালা ভেঙে ২২টি কম্পিউটার চুরি,চাঞ্চল্য মন্তেশ্বরে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top