728x90 AdSpace

Latest News

Sunday, 22 April 2018

সোমবার মনোনয়ন জমা দিতে তৈরী বিরোধীরা, তৈরী প্রশাসনও


ফোকাস বেঙ্গল ডেস্কঃপূর্ব বর্ধমান: হাইকোর্টের নির্দেশে রাজ্য নির্বাচন কমিশন সোমবার পঞ্চায়েত নির্বাচনের জন্য ফের মনোনয়ন জমা নেবার দিন ধার্য করেছে। ফলে শাসকদল থেকে বিরোধী রাজনৈতিক দলগুলি প্রস্তুতি নিচ্ছে জোর কদমে। শাসকদলের বাধায় বিরোধীদের প্রার্থী থাকা সত্ত্বেও মনোনয়ন জমা দিতে পারেনি বলে বিরোধী রাজনৈতিক দলগুলির পক্ষ থেকে একাধিক অভিযোগ জানান হয়েছিল। ফলে সোমবার বিরোধীদের কাছে আবার মনোনয়ন দাখিল করার সুযোগ এসেছে। একদিকে প্রশাসনের ওপর বিরোধীদের চাপ, অন্যদিকে শাসকদলের প্রবল বাধাকে উপেক্ষা করে কিভাবে বিরোধী প্রার্থীরা সোমবার তাঁদের কাঙ্খিত মনোনয়ন পত্র কতটা জমা দিতে পারবেন, তা নিয়েও বাড়ছে বিরোধী দলগুলির স্নায়ুর চাপ।
এমনকি সোমবারের মনোনয়নকে কেন্দ্র করে পূর্ব বর্ধমান জেলা এবং পুলিশ প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা কে জোরদার করার কাজ শুরু করে দিয়েছে।রবিবার দুপুরের পর থেকেই জেলাশাসকের চত্বরে ঢোকার সমস্ত রাস্তা বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। প্রশাসন সূত্রে জানা গেছে, মনোনয়ন জমা নেওয়ার কেন্দ্র থেকে ২০০মিটার এলাকায় ১৪৪ধারা জারি করা হবে। যেকোন ধরণের অশান্তি প্রতিরোধ করতে মোতায়েন করা হবে পর্যাপ্ত পুলিশ বাহিনীও। থাকবে জলকামান, অগ্নি নির্বাপক গাড়িও। প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবারের জন্য সমস্ত ধরণের প্রস্তুতি শেষ।

এদিকে বিজেপির বর্ধমান জেলা সভাপতি সন্দীপ নন্দী জানিয়েছেন,সোমবার তাঁরা বাকি সব আসনে মনোনয়নপত্র দেবার জন্য তৈরী রয়েছেন।তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই তার দল বর্ধমান সদর উত্তর ও দক্ষিণ এই দুই মহকুমায় এখনও পর্যন্ত গ্রাম পঞ্চায়েতের ১৪৯৫টি আসনে, পঞ্চায়েত সমিতির ২৫৪টি আসনে এবং জেলা পরিষদের ২৩টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সিপিএমের বর্ধমান জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক জানিয়েছেন, তিনি বর্তমানে হায়দ্রাবাদে রয়েছেন।কিন্তু তাঁরা তৈরী রয়েছেন মনোনয়নপত্র জমা দেবার জন্য। ব্লক থেকে মহকুমা শাসকের দপ্তর পর্যন্ত প্র্রার্থীদের বাধার মুখে পরতে না হলে তাঁরা বকেয়া সমস্ত আসনেই মনোনয়নপত্র দাখিল করবেন।

জাতীয় কংগ্রেসের বর্ধমান জেলা সভাপতি আভাষ ভট্টাচার্য্য জানিয়েছেন, তাঁরা কোনো লড়াই যাবেন না। তৃণমূলের বাধায় যে সমস্ত আসনে এখনও মনোনয়নপত্র জমা দিতে পারেননি সোমবার সেগুলি দেবার বিষয়ে তাঁরাও তৈরী রয়েছেন। তবে কোথাও তাঁরা লড়াই করে মনোনয়নপত্র জমা দেবেন না।

মোটকথা সোমবার গোটা রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলায় বর্ধিত মনোনয়ন জমা দেওয়ার দিনকে কেন্দ্র করে প্রশাসনের সাথে শাসক, বিরোধী সব দলই চূড়ান্ত প্রস্তুত বলে জানা গেছে।
সোমবার মনোনয়ন জমা দিতে তৈরী বিরোধীরা, তৈরী প্রশাসনও
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top