728x90 AdSpace

Latest News

Wednesday, 4 April 2018

ছাগল বাঁচাতে বাঘের সঙ্গে লড়াই , পড়ুন লোমহর্ষক ঘটনার খবর


বাঘের আক্রমণ থেকে ঘরের ছাগলকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছিল বছর ২৩-এর তরুণী। ছাগলকে ছেড়ে বাঘ হামলা করে তরুণীর ওপর। সেই দেখে মেয়েকে বাঁচাতে গিয়ে বাঘের হামলার শিকার হলেন মা ও। গত সপ্তাহে এই লোমহর্ষক ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত গ্রামে। গুরুতর জখম মেয়ে ও মাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করানো হয়। বিপদ কেটে গেলেও বর্তমানে তাদের দুজনকেই পর্যবেক্ষণে রাখা হয়েছে। সাহসী তরুণীর নাম রুপালি মেষরাম।

ঘটনার পর মাকে নিয়ে রক্তাক্ত অবস্থায় তরুণী একটি সেলফি তোলেন। আর সেই ছবি সহ বিবিসি অনলাইন একটি প্রতিবেদন প্রকাশ করায় ঘটনাটি নিয়ে দেশ জুড়ে হৈচৈ পড়েছে। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, যে চিকিৎসক রূপালীর চিকিৎসা করেছেন তিনি তরুণীর সাহসিকতা দেখে বিস্মিত হয়ে যান। তিনি বলেন, ‘সে (রুপালি) খুব ভাগ্যবতী যে বাঘ তাঁর শরীরে কামড় বসায়নি।’

প্রতিবেদনে ঘটনা সম্পকে জানান হয়েছে, ঘটনার দিন রুপালি তার ঘরেই ছিলেন। বাড়ির পাশেই লতাপাতা খাচ্ছিল তাঁর পোষা ছাগল।হটাৎ ছাগলের অস্বাভাবিক চিৎকার শুনে একটি লাঠি নিয়ে ছুটে বেরিয়ে যান। দেখেন একটি বাঘ ছাগলটিকে আক্রমণ করেছে। সে তখন লাঠি উঁচিয়ে বাঘকে মারতে শুরু করে। ক্রমাগত মারার ফলে বাঘ ছাগল ছেড়ে রূপালীর ওপর হামলে পরে। বাঘের সঙ্গে আক্রমণ-পাল্টা আক্রমণে রক্তাক্ত হন ওই তরুণী। তার কোমর, পায় ও দুই হাতে আঘাত লাগে। এইসময় মেয়েকে বাঁচাতে ছুটে আসেন মা জিজাবাই। বাঘের আক্রমণে তিনিও জখম হন। তার চোখের কাছে চোট লাগে।

রুপালির মা জিজাবাই বলেন, ‘আমি ভেবেছিলাম আমার মেয়ে মরতে বসেছে। একটি লাঠি দিয়ে আমার মেয়ে বাঘটিকে প্রতিহত করতে চেষ্টা করে যাচ্ছিল। এতে আমি ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম।মেয়েকে বাঁচাতে তাই  এরপর আমিও এগিয়ে যাই। তিনি এও বলেন, ঘটনার সময় তাঁরা স্থানীয় এক বনরক্ষীর সাহায্য চেয়েছিলেন।কিন্তু প্রায় আধা ঘণ্টা পরে বনরক্ষী ঘটনাস্থলে আসেন। তার আগেই বাঘটি পালিয়ে  যায়। যদিও মা ও মেয়ে বাঘের আক্রমণ থেকে বেঁচে গেলেও ছাগলটিকে বাঁচানো যায়নি। 

          বাঘের সঙ্গে লড়াইয়ের কিছুক্ষণ পর মায়ের সঙ্গে তোলা রুপালির সেলফি। 
                                                                                                             
                                                                                                                                ছবি: বিবিসি







ছাগল বাঁচাতে বাঘের সঙ্গে লড়াই , পড়ুন লোমহর্ষক ঘটনার খবর
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top