728x90 AdSpace

Latest News

Thursday, 26 April 2018

মন্তেশ্বরে পরপর দুদিনে দুটি স্কুলে চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,মন্তেশ্বর:একের পর এক স্কুলে কম্পিউটার চুরির ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে পূর্ব বর্ধমানের মন্তেশ্বর থানা এলাকায়। মঙ্গলবার রাতে মন্তেশ্বর থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে সাগরবালা উচ্চবিদ্যালয়ে ২২টি কম্পিউটার চুরির ঘটনার রেশ কাটতে না কাটতেই বুধবার রাতে পিপলন শ্রী অরবিন্দ বিদ্যামন্দির উচ্চ বিদ্যালয়ের ৮টি কম্পিউটার চুরির ঘটনায় রীতিমত আলোড়ন তৈরী হয়েছে। একইসঙ্গে পুলিশি ব্যার্থতার প্রসঙ্গও উঠে আসছে।

প্রসঙ্গত উল্লেখ্য,গত কয়েক বছরে শুধু মন্তেশ্বর থানা এলাকার বিভিন্ন স্কুল থেকে বিভিন্ন সময়ে প্রায় ১২০টি কম্পিউটার চুরি হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৫০ থেকে ৬০লক্ষ টাকা। কিন্তু প্রতিটি ঘটনার পর স্কুলের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ করা হলেও আজ অবধি এই কম্পিউটার চুরি চক্রের হদিস করতে পারেনি পুলিশ। স্বাভাবিকভাবেই স্কুলগুলির প্রধান শিক্ষক এবং পরিচালন সমিতির সম্পাদকেরা তাঁদের স্কুলে পাঠরত ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে গভীর ভাবে চিন্তিত। তাঁদের অনেকেই জানিয়েছেন, পুলিশি নিষ্ক্রিয়তার কারণেই দুস্কৃতিকারীরা বারবার একই ঘটনা ঘটিয়ে চলেছে। তাঁরা জানিয়েছেন,স্কুলের গুরুত্বপূর্ণ নথি সহ লক্ষ্যাধিক টাকার কম্পিউটার চুরি হয়ে যাওয়ায় কেবলমাত্র পঠনপাঠন ব্যাহত হচ্ছে তাই নয়,পাশাপাশি স্কুল পরিচালনার ক্ষেত্রেও বিরাট সমস্যা তৈরী হচ্ছে।

পিপলন শ্রী অরবিন্দ বিদ্যামন্দির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেখ আশরাফ আলি জানিয়েছেন,গত কাল রাতে স্কুলের মেন গেটের তালা ভেঙে কম্পিউটার ক্লাসের ৭টি এবং অফিস ঘরের ১টি কম্পিউটার চুরি করে নিয়ে গেছে চোরেরা। এর মধ্যে একটি প্রায় দেড় লক্ষ টাকা দামি কমিউনিটি কম্পিউটারও  রয়েছে। তিনি জানিয়েছেন, ২০১৩সালেও এই স্কুলে থেকে কম্পিউটার চুরির ঘটনা ঘটেছিল। গত ৭-৮মাস আগে রাতে স্কুল পাহারা দেবার জন্য থানা থেকে দুজন সিভিক ভলেন্টিয়ারও  নিয়োগ করা হয়েছিল। গতকাল রাত ১১টা নাগাদ তারা ডিউটিতে এসে দেখতে পান স্কুলের গেটের তালা ভাঙা। সঙ্গে সঙ্গে থানায় জানানোর পাশাপাশি তাকেও ফোন করে খবর দেয় তারা। পুলিশ রাতেই চোরেদের ধরতে অভিযানে নামে। যদিও পরপর দুটি চুরির ঘটনায় এখনো কেউ ধরা পরেনি।

মন্তেশ্বর থানার পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। চোরেদের খোঁজে তল্লাশি চলছে। শীঘ্রই চুরির ঘটনার কিনারা করা হবে।
স্থানীয় সূত্রে জানা গেছে, এর আগেও মন্তেশ্বর থানার অধীনে দেবপুর,ধামাসিয়া,জামনা,কারসিহি,মালডাঙ্গা প্রভৃতি স্কুলে কম্পিউটার চুরির ঘটনা  ঘটেছে। কিন্তু কোন চুরির কিনারা এখনো হয়নি।
মন্তেশ্বরে পরপর দুদিনে দুটি স্কুলে চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top