728x90 AdSpace

Latest News

Wednesday, 14 March 2018

বর্ধমানে নেশামুক্তি কেন্দ্রেই আত্মঘাতী মাদকাসক্ত ছাত্র, এলাকায় চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:মাদকাসক্তি থেকে মুক্ত হতে না পেরে শেষ পর্যন্ত আত্মহত্যা করল অষ্টম শ্রেণীর এক ছাত্র। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে বর্ধমানের কালনা রোডের এগ্রিকালচার ফার্ম লাগোয়া একটি নেশামুক্তি কেন্দ্রে। মৃতের নাম অনুরাগ দুবে নামে (১৬) ,তার বাড়ি কোলকাতার নিউ বেলেডাঙা রোড এলাকায়। মঙ্গলবার দুপুরে নেশামুক্তি কেন্দ্রের বারান্দায় তার ঝুলন্ত দেহ দেখতে পান কেন্দ্রের কর্মীরা। সঙ্গে সঙ্গে তাকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সন্ধ্যে নাগাদ তার মৃত্যু হয়। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে নেশামুক্তি কেন্দ্র সহ আশেপাশের এলাকায়।

মৃত ছাত্রের মা পায়েল দুবে জানিয়েছেন, অনুরাগ কলকাতার একটি স্কুলে দশম শ্রেণীতে পড়াশোনা করত। সেই সময়েই মাদকাসক্ত হয়ে পড়ে সে। মাদক ছাড়তে না পেরে হতাশায় ভুগছিল অনুরাগ।  তখনই তাকে বর্ধমানের কালনা রোডের এগ্রিকালচার ফার্ম লাগোয়া একটি নেশামুক্তি কেন্দ্রে রাখা হয়। বর্ধমানের একটি ইংরেজি মাধ্যম স্কুলে অষ্টম শ্রেণীতে তাকে ভর্তিও করা হয়। কিন্তু তার পরেও এই ঘটনা ঘটল।

মৃত ছাত্রের পরিবারের অনুমান,এখন যে মাধ্যমিক পরীক্ষা চলছে তাতে অনুরাগেরও বসার কথা ছিল। কিন্তু নেশার কারণেই সে ধারাবাহিক পড়াশোনা করতে পারেনি। ফলে এবছর পরীক্ষায় বসতে না পারায় হতাশাতেই সে আত্মঘাতী হয়েছে। পায়েল দেবী জানান, নেশামুক্তি কেন্দ্রে প্রতিদিন দুপুর ৩টে থেকে ছাত্রদের কাউন্সেলিং করানো হত। মঙ্গলবার যথারীতি সেই কাউন্সেলিং-এ হাজিরও হয় অনুরাগ। কিন্তু এর পরেই কেন্দ্রের বারান্দায় গলায় দড়ি দেয় সে।
                                                                                                              ছবি - সুরজ প্রসাদ 
 বর্ধমানে নেশামুক্তি কেন্দ্রেই আত্মঘাতী মাদকাসক্ত ছাত্র, এলাকায় চাঞ্চল্য
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top