728x90 AdSpace

Latest News

Friday, 9 March 2018

'ফোকাস বেঙ্গল কাপ ২০১৮' বর্ধমান আন্তঃওয়ার্ড ক্রিকেট টুর্নামেন্ট-এ চ্যাম্পিয়ান ২০ নং ওয়ার্ড


ফোকাস বেঙ্গল নিউজ ডেস্ক,বর্ধমান:ফাইনালে ২০ নং ওয়ার্ডের ট্রফি জয়ের মধ্য দিয়ে শুক্রবার বর্ধমানের স্পন্দন ময়দানে শেষ হল ফোকাস বেঙ্গল কাপ ২০১৮,আন্তঃওয়ার্ড ক্রিকেট প্রতিযোগিতা। গত কয়েক দিন ধরেই শহর জুড়ে তীব্র উদ্দীপনা দেখা গিয়েছিল এই ক্রিকেট টুর্নামেন্টকে ঘিরে। খেলা শুরুর পর একটা করে দিন যত পেরিয়েছে উত্তেজনার পারদ তত চড়েছে। সর্বাধিক উন্মাদনা ছিল ওয়ার্ডের কাউন্সিলারদের মধ্যে। নিজ নিজ ওয়ার্ডের সমর্থনে মাঠে উপস্থিত থেকে তারা উৎসাহ দিয়েছেন খেলোয়াড়দের। পাশাপাশি মাঠে দর্শকের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। 

শুক্রবার একত্রে ছিল প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল ,সেমিফাইনাল ও ফাইনাল খেলা। এদিন কোয়ার্টার ফাইনাল খেলাগুলি হয় যথাক্রমে ১৫ নং ওয়ার্ড vs ৬ নং ওয়ার্ড ,২০ নং ওয়ার্ড vs ২৩ নং ওয়ার্ড ,৩নং ওয়ার্ড vs ২৬ নং ওয়ার্ড এবং ১৯ নং ওয়ার্ড vs ১ নং ওয়ার্ড। কোয়ার্টার ফাইনালের ৪ টি ম্যাচে জয়ী হয় যথাক্রমে ৬নং ওয়ার্ড ,২০ নং ওয়ার্ড ,৩ নং ওয়ার্ড এবং ১৯ নং ওয়ার্ড। 

উল্লেখ্য,এর আগে এদিন অনুষ্ঠিত হয় ১৯ নং ওয়ার্ড vs ২৪ নং ওয়ার্ডের প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচটি। এই খেলায় জয়ী ১৯ নং ওয়ার্ডের সঙ্গে ২৫ নং ওয়ার্ডের ম্যাচে আবারও জয়ী হয়ে ১৯ নং ওয়ার্ড এদিন কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলে ১ নং ওয়ার্ডের সঙ্গে। 

সেমি ফাইনাল ম্যাচে যে চারটি দল মুখোমুখি হয় ,তারা হল ৩নং vs  ২০ নং ওয়ার্ড এবং ৬ নং ওয়ার্ড vs  ১৯ নং ওয়ার্ড। শেষ পর্যন্ত ফাইনালে ওঠে ২০ নং ওয়ার্ড এবং ৬ নং ওয়ার্ড।

 
এদিনের শেষ খেলাটি শুরুর আগে স্পন্দন ময়দান জুড়ে ছিল টান টান উত্তেজনা। গত ৬ তারিখ থেকে চারদিন ধরে ৩৫ টি ওয়ার্ড ও পৌরসভার একটি টিম নিয়ে মোট ৩৬ টি দলের মধ্যে খেলাকে ঘিরে ক্রমাগত লড়াই ও উদ্দীপনার শেষে বিজয়ীর ট্রফি কার হাতে ওঠে সেটাই যেন ছিল পাখির চোখ। 
এদিন ফাইনালে টসে জিতে ২০ নং ওয়ার্ড ফিল্ডিং -এর সিদ্ধান্ত নেয়। অন্যদিকে প্রথমে ব্যাট করতে নেমে ৬ নং ওয়ার্ড ৬ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ৩৬ রাণ। পরে ৩৭ রাণের টার্গেট নিয়ে ২০ নং ওয়ার্ড ব্যাট করতে নেমে তিন উইকেট হাতে থাকতেই প্রয়োজনীয় রাণ তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে জয়ের উল্লাসে ফেটে পড়েন ২০ নং ওয়ার্ডের কাউন্সিলার থেকে সমর্থকরা। নিজের ওয়ার্ড 'ফোকাস বেঙ্গল কাপ' চ্যাম্পিয়ন হওয়ায় ওয়ার্ডের অংশগ্রহণকারী খেলোয়াড়দের শুভেচ্ছা জানিয়েছেন কাউন্সিলার মমতা রায়। 

খেলার শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান পৌরসভার পৌরপতি পারিষদ খোকন দাস সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলারবৃন্দ। 'ম্যান অব দ্য সিরিজ'-এর শিরোপা পান ১৮ নং ওয়ার্ডের ইমতিয়াজ। ফাইনালে 'ম্যান অব দ্য ম্যাচ' হন ২০ নং ওয়ার্ডের কৌশিক দাস। তিনি এদিন তিনটি ওভার বাউন্ডারি সহ ২১ রান করেন। টুর্নামেন্টের 'বেস্ট বোলার' হয়েছেন ৬ নং ওয়ার্ডের সৌরভ এবং 'বেস্ট ব্যাটসম্যান' হয়েছেন ১নং ওয়ার্ডের রাজনারায়ণ সাউ। এছাড়া 'বেস্ট ফিল্ডার' হয়েছেন ২০ নং ওয়ার্ডের অনির্বান রায়। 'বেস্ট উইকেট কিপার'-এর পুরস্কার পেয়েছেন ৬ নং ওয়ার্ডের পাপাই। গোটা টুর্নামেন্টে পরিচ্ছন্ন ক্রিকেট খেলার জন্য 'ফেয়ার প্লে' পুরস্কার পেয়েছে দলগতভাবে ১৫ নং ওয়ার্ড। এদিন প্রত্যেকের হাতে পুরস্কারগুলি তুলে দেন বর্ধমান পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলারগণ। এছাড়া চ্যাম্পিয়ন দল ও রানার্স টিমের হাতে পুরস্কার তুলে দেন পৌরপতি পারিষদ খোকন দাস এবং সেলিম খান। 

টুর্নামেন্টের উদ্যোক্তা ফোকাস বেঙ্গল অনলাইন নিউজ পোর্টাল -এর পক্ষ থেকে সৌরিশ দে এবং অনির্বান আবেদিন জানিয়েছেন, শহরের খেলাধুলার মানোন্নয়নের লক্ষ্যে এবং খেলার প্রতি যুবসমাজকে আরও আগ্রহী করে তুলতে এই ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সফলভাবে এই টুর্নামেন্ট শেষ করার জন্য প্রত্যেকটি ওয়ার্ডের খেলোয়াড়দের এবং সেইসঙ্গে ওয়ার্ডের কাউন্সিলারদের তাঁরা ধন্যবাদ জানিয়েছেন। 

এদিন পুরস্কার বিতরণী মঞ্চ থেকে খোকন দাস,৬নং ওয়ার্ডের কাউন্সিলার মহঃ সেলিম এবং ২০ নং ওয়ার্ডের কাউন্সিলার মমতা রায় এই ক্রিকেট প্রতিযোগিতার আয়োজকের ভূয়সী প্রশংসা করেন।এই প্রথম বর্ধমান পৌর এলাকার সবকটি ওয়ার্ড থেকে দলগুলিকে নিয়ে নির্বিঘ্নে এত বিশাল মাপের টুর্নামেন্ট সংগঠিত করার জন্য ফোকাস বেঙ্গল কে বাহবা জানিয়েছেন। 

'ফোকাস বেঙ্গল কাপ ২০১৮' বর্ধমান আন্তঃওয়ার্ড ক্রিকেট টুর্নামেন্ট-এ চ্যাম্পিয়ান ২০ নং ওয়ার্ড
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top