728x90 AdSpace

Latest News

Thursday, 15 March 2018

ঐতিহাসিক সম্পদ বাঁচাতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে দুদিনের কর্মশালা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ঐতিহাসিক সম্পদ বাঁচিয়ে রাখার লক্ষ্যে সরকারি উদ্যোগে জেলায় জেলায় শুরু হয়েছে কর্মশালা। তারই অঙ্গ হিসাবে রাজ্য সরকারের প্রত্নতাত্ত্বিক দপ্তর ও বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের উদ্যোগে দুদিনের এক কর্মশালার আয়োজন করা হল বৃহস্পতিবার। একই সঙ্গে উদ্বোধন করা হল প্রত্নতাত্ত্বিক নির্দশনের একটি প্রদর্শনীরও। উদ্বোধন করেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিমাই সাহা।

এদিন কর্মশালায় বক্তব্য রাখেন রাজ্য সরকারের প্রত্নতাত্ত্বিক দপ্তরের ডিরেক্টর দিলীপ দত্ত গুপ্ত, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ডিন বি বি পারিদা, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রদীপ চট্টোপাধ্যায় , বর্ধমান জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক কুশল চক্রবর্তী প্রমুখ। 
দিলীপবাবু জানান, প্রত্নতাত্ত্বিক নির্দশন হিসাবে পূর্ব বর্ধমান জেলায় দাঁইহাটের জগদানন্দপুর মন্দির, কাটোয়ার শ্রীবাটির ৩টি মন্দির, মঙ্গলকোটের নতুনহাটের বাদশাহী মঠ এবং মানকড়ের মন্দিরগুলির সংরক্ষণের কাজ চলছে। 

এদিনের প্রদর্শনীতে মোট ৬৮টি প্রত্নতাত্ত্বিক নিদর্শন তুলে ধরা হয়, যার মধ্যে  পূর্ব বর্ধমান জেলার ১৪টি নিদর্শন রয়েছে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। 
ঐতিহাসিক সম্পদ বাঁচাতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে দুদিনের কর্মশালা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top