728x90 AdSpace

Latest News

Saturday, 3 March 2018

বাকি জীবনটা ধামসা-মাদল বাজিয়ে কাটিয়ে দেব: দেবু টুডু


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:
 মুখ্যমন্ত্রী আদিবাসীদের হাতে ধামসা-মাদল তুলে দিয়ে বাঁচার পথ দেখিয়েছেন। সভাধিপতিত্ব চলে গেলেও এটা বাজিয়েই বাকি জীবনটা কাটিয়ে দেব। বললেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু।

শনিবার জেলা ব্যাপী উন্নয়ন যাত্রার সূচনা করেন সভাধিপতি। অনুষ্ঠানে তিনি বলেন,মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসীদের প্রতিনিধি করে তাঁকে জেলা সভাধিপতি করেছিলেন। তিনি সেই দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করেছেন। বাম আমলে যারা ভয়ে কথা বলতে পারত না , তাদের সমস্যার কথা শুনতে তিনি প্রায় তিন বছর ধরে জেলার গ্রামে গ্রামে নিশিযাপন করেছেন। সে সময় গ্রামের বঞ্চিত মানুষেরা তাদের সমস্যার কথা প্রশাসনের কাছে তুলে ধরতে পেরেছেন। সেই কারণে একদিকে যেমন আদিবাসী উন্নয়ন সম্ভব হয়েছে তেমনি মুখ্যমন্ত্রী আদিবাসীদের ধামসা-মাদল দিয়ে তাদের সংস্কৃতিকেও বাঁচিয়ে তুলেছেন। দেবু টুডু বলেন ,সংরক্ষণের জেরে আর তিনি সভাধিপতি থাকতে পারবেন না। কিন্তু মুখ্যমন্ত্রীর দেখানো পথেই তিনি বেঁচে থাকতে পারবেন। 


উন্নয়ন যাত্রার সূচনা অনুষ্ঠানে এদিন হাজির ছিলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ মন্ত্রী স্বপন দেবনাথ,
জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব,অতিরিক্ত জেলাশাসক উন্নয়ন রত্নেশ্বর রায় ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষরা। 

উন্নয়নের প্রচারে এদিন ৫ টি সুসজ্জিত ট্যাবলো যাত্রা শুরু করে। এগুলির উদ্বোধন করেন জেলার লোকশিল্পীরা। মন্ত্রী স্বপন দেবনাথ জানান,ট্যাবলোগুলি আগামী ৭ মার্চ পর্যন্ত পূর্ব বর্ধমান জেলার ২৩টি ব্লকের ১০০টি গ্রাম ঘুরে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্পগুলি কথা প্রচার করবে।
                                                                                                                     ছবি - সুরজ প্রসাদ 
বাকি জীবনটা ধামসা-মাদল বাজিয়ে কাটিয়ে দেব: দেবু টুডু
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top