728x90 AdSpace

Latest News

Saturday, 10 March 2018

বর্ধমানে মাধ্যমিক পরীক্ষার্থীদের বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানিয়ে হাতে তুলে দেওয়া হল ফুল,মিষ্টি,পেন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী ১২ মার্চ থেকে শুরু হচ্ছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। স্কুল পড়ুয়াদের জীবনে এটাই প্রথম সব থেকে বড় পরীক্ষা। ওয়েস্ট বেঙ্গল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন পরিচালিত এই পরীক্ষায় পূর্ব বর্ধমানে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ৫০ হাজার ১৮২ জন।

বর্ধমানের একাধিক স্কুলে মাধ্যমিক পরীক্ষার সিট পড়েছে। প্রথমবার বোর্ডের পরীক্ষাকে কেন্দ্র করে ছাত্রছাত্রীদের মধ্যে উদ্বেগ কাজ করে। সেদিকে খেয়াল রেখে ছাত্রছাত্রীদের সুবিধার্থে পরীক্ষার ক-টা  দিন পথে নামছে বর্ধমান শহর ৪ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস ও তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। তারা পরীক্ষার্থীদের অভিনন্দন জানানোর পাশাপাশি পথে-ঘাটে তাদের সুবিধা অসুবিধা দেখবেন বলেও জানিয়েছেন। বর্ধমানের ৪ নং ওয়ার্ডের কাউন্সিলার শেখ মহম্মদ আলী জানিয়েছেন তাঁর প্ৰতিনিধি হিসাবে গোটা বিষয়টি তদারকি করার দায়িত্বে রয়েছেন নুরুল আলম। তিনি জানান, এবছর ৪ নং ওয়ার্ড থেকে মোট ৮৩ জন ছাত্রছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। পাশাপাশি উচ্চ মাধ্যমিক দিচ্ছে ৩০জন। ইতিমধ্যেই এলাকার প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থীকে বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা জানানোর কাজও শুরু করেছেন তারা।শুভেচ্ছা বার্তা সহ কার্ডের পাশাপাশি ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হচ্ছে ফুল,মিষ্টি,পেন।

নুরুল আলম জানান, ১২ মার্চ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ,চলবে ২১ মার্চ পর্যন্ত। পরীক্ষার কয়েকদিন আমাদের দলের ১০০ জন কর্মী বাজেপ্রতাপুর থেকে শুরু করে ওভার ব্রিজ পর্যন্ত রাস্তায় দাঁড়িয়ে থেকে পরীক্ষার্থীদের যাতায়াতের বিষয়টি তদারকি করবে। ওভার ব্রিজে এখন নির্মাণ কাজ চলায় সেখানে নিত্য যানজট লেগেই রয়েছে। পরীক্ষার্থীরা যাতে কোনওরকম দুর্ঘটনা বা যানজটের মধ্যে না পড়ে, ও সময়মত সেন্টারে পৌঁছাতে পারে ,সেদিকে খেয়াল রাখা হবে। পাশাপাশি,গোটা ওয়ার্ড জুড়ে যেখানে যেখানে পরীক্ষার সিট পড়েছে সেসব জায়গায় আমাদের দলের সদস্যরা ক্যাম্প করে তৈরী থাকবেন। এইসব ক্যাম্পে পরীক্ষার্থীদের জন্য পানীয় জলের ব্যবস্থা রাখার সাথে সাথে রাখা হবে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও।তিনি আরও জানান,পরীক্ষার দিনগুলিতে এলাকায় মাইক বাজানো সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

দলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সাধারণ মানুষও। তাঁদের মতে এতে যে পরীক্ষার্থীদের বিশেষ সুবিধা হবে তা বলাই বাহুল্য। তবে শুধু পরীক্ষার সময়েই নয়, সারা বছরই ৪ নং ওয়ার্ড পড়ুয়াদের পাশে থাকে। এবছর পৌষালি উৎসব ও মেলার সময় মেলা কমিটি ১০ জন দু;স্থ পড়ুয়ার পড়াশোনার দায়িত্ব নিয়েছে। ওয়ার্ড কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ২৭ মার্চ থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষাও। মাধ্যমিকের মতই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদেরও শুভেচ্ছা জানানোর সঙ্গে পাশে থাকবেন তারা। 
বর্ধমানে মাধ্যমিক পরীক্ষার্থীদের বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানিয়ে হাতে তুলে দেওয়া হল ফুল,মিষ্টি,পেন
  • Title : বর্ধমানে মাধ্যমিক পরীক্ষার্থীদের বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানিয়ে হাতে তুলে দেওয়া হল ফুল,মিষ্টি,পেন
  • Posted by :
  • Date : March 10, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top