728x90 AdSpace

Latest News

Tuesday, 6 March 2018

'ফোকাস বেঙ্গল কাপ ২০১৮'- স্পন্দন ময়দানে শুরু বর্ধমানের ৩৫টি ওয়ার্ডের মহারণ


ফোকাস বেঙ্গল নিউজ ডেস্ক: মঙ্গলবার থেকে শুরু হয়ে গেল বর্ধমান শহরের এই বছরের সবচেয়ে চর্চিত ক্রিকেট টুর্ণামেন্ট-'ফোকাস বেঙ্গল কাপ ২০১৮'-আন্তঃওয়ার্ড ক্রিকেট প্রতিযোগিতা। এই প্রথম বর্ধমান পৌর এলাকার ৩৫ ওয়ার্ড থেকে ৩৫ টি টিম নিয়ে আন্তঃওয়ার্ড ক্রিকেট প্রতিযোগিতার আসর বসেছে শহরে। ফলে স্বভাবতই ফোকাস বেঙ্গল অনলাইন নিউজ পোর্টাল-এর এই উদ্যোগকে ঘিরে এখন ফুটছে শহরের ক্রিকেট মহল।

খেলাকে কেন্দ্র করে উদ্যোক্তাদের পক্ষ থেকে গত একমাস যাবৎ বর্ধমান পৌরসভার ৩৫টি  ওয়ার্ডের কাউন্সিলারদের চিঠি দিয়ে বিশদে অবহিত করা হয়। প্রত্যেক কাউন্সিলারের তরফেই এই প্রতিযোগিতাকে কেন্দ্র করে বিশেষ উৎসাহ চোখে পড়ে। তাঁরা নিজ নিজ ওয়ার্ডের সেরা টিমকে এই প্রতিযোগিতায় অন্তর্ভূক্ত করেছেন। পাশাপাশি, যেহেতু প্রতিযোগিতাটি পৌর এলাকার সবকটি ওয়ার্ডভিত্তিক,সেকারণে পৌরসভার কর্মীদের নিয়েও একটি টিম তৈরী করে এই খেলার অন্তর্ভূক্ত করা হয়েছে। অর্থাৎ মোট ৩৬ টি টিম নিয়ে এই প্রথম বর্ধমান শহরের বুকে এতবড় একটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। স্বাভাবিকভাবেই তাই টুর্নামেন্টকে ঘিরে ব্যাপক উন্মাদনা তৈরী হয়েছে শহর জুড়ে। মহারণে নেমেও পড়েছে শহরের ৩৬টি ক্রিকেট টিম।
উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে,৬,৭,৮,এবং ৯মার্চ, প্রতিদিন সকাল ৮ টা থেকে  বিকেল ৫টা পর্যন্ত নক-আউট পর্যায়ের খেলাগুলি সংগঠিত হচ্ছে বর্ধমান পুরসভার সামনে স্পন্দন ময়দানে। সমস্ত খেলা পরিচালনার দায়িত্বে রয়েছেন বর্ধমান ডিস্ট্রিক্ট স্পোর্টস এসোসিয়েশন-এর মনোনীত আম্পায়ারবৃন্দ। 

এদিন সকাল সাড়ে ৮টায়  শুরু হয় 'ফোকাস বেঙ্গল কাপ'-এর প্রথম ম্যাচ। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয় ১৬নং ওয়ার্ড ও ৩২ নং ওয়ার্ডের মধ্যে। চার ওভারের খেলায় জয়ী হয় ১৬ নং ওয়ার্ড। পরবর্তী ম্যাচগুলি ছিল যথাক্রমে ২৫নং ওয়ার্ড vs ২নং ওয়ার্ড, ২৭ নং ওয়ার্ড vs ১নং ওয়ার্ড, ৪নং ওয়ার্ড vs ৩০নং ওয়ার্ড, ৫নং ওয়ার্ড vs ২৯ নং ওয়ার্ড , ৮নং ওয়ার্ড vs  ১৫ নং ওয়ার্ড ,৩১নং ওয়ার্ড vs  ১১ নং ওয়ার্ড ,৩৫নং ওয়ার্ড vs ১৭নং ওয়ার্ড , এবং ২০নং ওয়ার্ড vs ২১ নং ওয়ার্ড। এইসব খেলায় জয়ী হয় যথাক্রমে ২৫নং ওয়ার্ড, ১নং ওয়ার্ড, ৩০নং ওয়ার্ড, ৫নং ওয়ার্ড, ১৫ নং ওয়ার্ড ,১১ নং ওয়ার্ড, ৩৫নং ওয়ার্ড এবং ২০নং ওয়ার্ড। এছাড়া ৩নং ওয়ার্ড vs ২৮ নং ওয়ার্ডের খেলায় ২৮ নং ওয়ার্ড মাঠে অনুপস্থিত থাকায় ৩নং ওয়ার্ডকে জয়ী ঘোষণা করা হয়। সব মিলিয়ে নক আউট পর্যায়ের এই খেলায় এদিন মোট ১০ টি ম্যাচ অনুষ্ঠিত হয়। 

আন্তঃওয়ার্ড ক্রিকেট প্রতিযোগিতাকে ঘিরে এদিন খেলার মাঠে বিশেষ উদ্দীপনা দেখা যায় ওয়ার্ডের কাউন্সিলারদের মধ্যে। মাঝে মাঝে একে অপরের প্রতিদ্বন্দ্বীও হয়ে ওঠেন। তবে খেলার আনন্দ এতটাই উপভোগ করেছেন তাঁরা যে প্রতিযোগিতার প্রত্যেকদিনই মাঠে উপস্থিত থাকবেন বলে  জানিয়েছেন কাউন্সিলররা। 
উদ্যোক্তাদের পক্ষ থেকে আরও জানানো হয়েছে ,নক-আউট পর্যায়ের খেলাগুলি চার ওভারের হলেও সেমি ফাইনাল ও ফাইনাল খেলা হবে ছয় ওভারের। আগামীকাল বাকি ১৫টি ওয়ার্ড এবং বর্ধমান পৌরসভার একটি টিম নিয়ে মোট ১৬টি দল মুখোমুখি হবে একে ওপরের। 
'ফোকাস বেঙ্গল কাপ ২০১৮'- স্পন্দন ময়দানে শুরু বর্ধমানের ৩৫টি ওয়ার্ডের মহারণ
  • Title : 'ফোকাস বেঙ্গল কাপ ২০১৮'- স্পন্দন ময়দানে শুরু বর্ধমানের ৩৫টি ওয়ার্ডের মহারণ
  • Posted by :
  • Date : March 06, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top