728x90 AdSpace

Latest News

Monday, 19 March 2018

আগামীকাল মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা, প্রস্তুতি প্রায় শেষ আউশগ্রামের শিবদায়


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: অবশেষে পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভার জন্য প্রস্তুতি প্রায় শেষ। মঙ্গলবার আউশগ্রামের শিবদা বাসষ্ট্যান্ড সংলগ্ন মাঠে সভা করতে আসবেন মুখ্যমন্ত্রী। সোমবার মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিদর্শন করলেন রাজ্য পুলিশের ডিআইজি। সভাকে ঘিরে ইতিমধ্যেই চারদিক নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে। এলাকার মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রশাসন সূত্রে জানা গেছে বিকেল চারটে নাগাদ প্রশাসনিক সভাটি অনুষ্ঠিত হবে। এদিকে মাধ্যমিক পরীক্ষার্থীদের  যাতায়াতের যাতে কোন অসুবিধা না হয় সেব্যাপারে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে প্রশাসন বলে জানা গিয়েছে।

এর আগে মুখ্যমন্ত্রীর সভা করার কথা ছিল বর্ধমানের সাই কমপ্লেক্সে। সেখানে প্রশাসনিক সভার পাশাপাশি জনসভা করার কথাও ছিল তাঁর। পঞ্চায়েতের ভোটের আগে জেলার মানুষের সামনে শাসকদলের উন্নয়নমূলক কাজ ও প্রকল্পের কথা তুলে ধরার জন্য জনসভার প্রয়োজনীয়তা রয়েছে বলেই মনে করেছিলেন তৃণমূল সুপ্রীমো।সেইমত সভাস্থলের প্রাথমিক প্রস্তুতিও সারা হয়ে গিয়েছিল।   

কিন্তু মাধ্যমিক পরীক্ষার জন্য শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী নিজেই বাতিল করেন জনসভা। ঠিক হয় গুসকরায় প্রশাসনিক সভা সেরে বোলপুরে যাবেন তিনি। সেইমত জেলা পুলিশ ও প্রশাসন গুসকরা কলেজ মাঠে তাঁর প্রশাসনিক সভার স্থান নির্বাচন করলেও রাজ্যের উচ্চপদস্থ পুলিশ কর্তারা মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কারণে সেখানেও সভা বাতিল করে দেওয়ায় শেষপর্যন্ত আউশগ্রামের শিবদাকেই সভাস্থল হিসাবে বেছে নেওয়া হয়। প্রশাসন সূত্রে জানা গেছে,মঙ্গলবার মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে সভাস্থলে আসবেন। সেখান থেকে পায়ে হেঁটে সভায় প্রবেশ করবেন। তার আগে সোমবার দুই দফায় মুখমন্ত্রীর হেলিপ্যাড পরীক্ষা করা হয়েছে সংশ্লিষ্ট মাঠে। 

জেলা প্ৰশাসন জানিয়েছে ,মুখ্যমন্ত্রীর এদিনের সভায় তাঁর সামনে কোনো সমস্যার কথা বা উন্নয়ন মূলক প্রকল্পের জন্য কোনোরকম দাবি দাওয়ার কথা বলতে সম্পূর্ণ নিষেধ করা হয়েছে জেলার জনপ্রতিনিধিদের। মুখ্যমন্ত্রীর সভার আগে এ নিয়ে জনপ্রতিনিধিদের সঙ্গে জেলাপ্রশাসনের বৈঠক সারা হয়ে গেছে বলে জানিয়েছেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। তিনি জানান,এদিনের সভায় জেলার বিভিন্ন প্রকল্প রূপায়নের খবর মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেবার পাশাপাশি মুখ্যমন্ত্রীর এদিনের বার্তাও জেলা প্রশাসনের মাধ্যমেই জনগনের কাছে তুলে ধরা হবে। 

যদিও বিরোধী দলগুলি তাকিয়ে রয়েছে পঞ্চায়েত ভোটের আগে প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী কি ধরনের প্রস্তাব জেলাবাসীর কাছে রাখতে চলেছেন। তবে শাসকদলের জেলা নেতৃত্বের দাবি ,আগামী পঞ্চায়েত নির্বাচনে সরকারের একাধিক প্রকল্পের সুযোগ-সুবিধার কথাই  প্রচার করা হবে। উন্নয়নের খতিয়ান নিয়েই ভোট প্রচারে নামবেন তাঁরা। 

আগামীকাল মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা, প্রস্তুতি প্রায় শেষ আউশগ্রামের শিবদায়
  • Title : আগামীকাল মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা, প্রস্তুতি প্রায় শেষ আউশগ্রামের শিবদায়
  • Posted by :
  • Date : March 19, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top