728x90 AdSpace

Latest News

Wednesday, 21 February 2018

বর্ধমানে রাজ্যের মধ্যে প্রথম মেয়েদের আধুনিক হোমের সূচনা হল


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:বুধবার রাজ্যের মধ্যে প্রথম মেয়েদের আবাসিক মডেল হোমের দ্বারোদ্ঘাটন হল পূর্ব বর্ধমানের বামচাঁদাইপুরে। ফিতে কেটে হোমের সূচনা করলেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। হাজির ছিলেন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) রত্নেশ্বর রায়, জেলা সমাজকল্যাণ দপ্তরের আধিকারিক প্রশান্ত রায়,জেলা সর্বশিক্ষা প্রকল্পাধিকারিক শারদ্বতি চৌধুরী  সহ সংশ্লিষ্ট সরকারী আধিকারিকরাও। 
অতিরিক্ত জেলাশাসক রত্নেশ্বর রায় এদিন জানিয়েছেন, গত ২ জানুয়ারী বর্ধমানের মাটি উৎসব উদ্বোধন করতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই ৫০ আসন বিশিষ্ট আধুনিক মহিলা হোমের উদ্বোধন করেন। সেই সময় কিছু কাজ বাকি থাকায় তা চালু করা সম্ভব হয়নি। 
রত্নেশ্বর রায় জানিয়েছেন,এখনও পর্যন্ত এই হোমের জন্য খরচ হয়েছে প্রায় ৩ কোটি টাকা। এখনও কিছু কাজ বাকি আছে। তিনি জানিয়েছেন, এই হোমে থাকছে অত্যাধুনিক ক্লাসরুম, ওয়ার্কশপ, লাইব্রেরী ও চাইল্ডফ্রেন্ডলী কর্ণার। এছাড়াও মেয়েদের আত্মরক্ষার জন্য এখানে মার্শাল আর্টের মতো শিক্ষার ব্যবস্থাও রাখা হচ্ছে। তিনি জানিয়েছেন, বর্তমানে হোমে ২৫ জন মেয়ে রয়েছে। নতুন এই হোমে ৫০জনকে রাখার ব্যবস্থা করা হয়েছে। হোমের নিরাপত্তার জন্য জেলা পুলিশ সুপারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার জন্য বলা হয়েছে। এরই পাশাপাশি মেয়েদের অবসর বিনোদন ও শরীর চর্চার জন্য টেবিল টেনিস, ব্যাডমিণ্টনের মত ইণ্ডোর গেমের ব্যবস্থাও করা হয়েছে।
                                                                                                                      ছবি - সুরজ প্রসাদ 
বর্ধমানে রাজ্যের মধ্যে প্রথম মেয়েদের আধুনিক হোমের সূচনা হল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top