728x90 AdSpace

Latest News

Monday, 19 February 2018

ডাইনি সন্দেহে আবারও এক মহিলাকে মারধরের ঘটনা ঘটল আউশগ্রামে



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ডাইনি সন্দেহে আবারও এক মহিলাকে বেধড়ক মারধরের ঘটনা ঘটল আউশগ্রামের উক্তা অঞ্চলের পিচকুড়ি এলাকায়। ঘটনায় গুরুতর আহত টিমলি কিস্কুকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেও তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে কলকাতায় স্থানান্তরিত করার পরামর্শ দিয়েছেন। টিমলির দিদি শান্তি বেসরা ঘটনায় অভিযোগের আঙ্গুল তুলেছেন গ্রামের মোড়লের দিকে। যদিও আউশগ্রাম থানার পুলিশ জানিয়েছে এবিষয়ে এখনও পর্যন্ত কোনো লিখিত অভিযোগ তাদের কাছে আসেনি।

শান্তি বেসরা ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন, শুক্রবার টিমলি কিস্কুর বাড়ি থেকে ২৫০ টাকা চুরি গেলে টিমলি সে বিষয়ে রবিবার বিকালে গ্রামের মোড়লের কাছে অভিযোগ জানাতে যান। তখনই টিমলিকে মোড়লের নেতৃত্বে গ্রামের কয়েকজন মিলে বেধড়ক মারধর করে। শান্তি বেসরার অভিযোগ, গ্রামের এক যুবকের বেশ কিছুদিন ধরে জ্বর না ছাড়ার কারণে টিমলিকে দায়ী করে তাকে ডাইনি আখ্যা দিয়ে মারধর করে মোড়ল ও তার দলবল। মারের চোটে টিমলি জ্ঞান হারালে তাকে প্রথমে আউশগ্রাম থানার বননবগ্রাম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে তাকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। এদিকে বর্ধমান হাসপাতালের ডাক্তাররা টিমলিকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে যেতে বললেও অর্থের অভাবে তা করে উঠতে পারছেন না বলে জানিয়েছেন টিমলির দিদি শান্তি বেসরা।

বিষয়টি সম্পর্কে বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, গ্রামের কোনো যুবকের জ্বর না ছাড়ার জন্য ওই মহিলাকে ডাইনী অপবাদে মারধর করার ঘটনা মোটেই বিশ্বাসযোগ্য নয়। তিনি জানিয়েছেন, ব্যক্তিগত কোনো রাগের কারণেই ওই মহিলার ওপর নির্যাতন হয়ে থাকতে পারে। এব্যাপারে তিনি খোঁজখবর নিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন। পাশাপাশি ওই মহিলাকে সমস্ত রকম সহায়তা দেবার জন্য তিনি পঞ্চায়েতকেও নির্দেশ দিচ্ছেন বলে জানিয়েছেন সভাধিপতি। ঘটনায় ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির সম্পাদক অনাবিল সেনগুপ্ত জানিয়েছেন কুসংস্কারের পাশাপাশি সম্পত্তির লোভে কিংবা ব্যক্তিগত আক্রোশের জন্যেও এধরনের ঘটনা ঘটে থাকে। এ ব্যাপারে পুলিশ ও প্রশাসনের যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত। তাঁর মতে, সরকারের কুসংস্কার বিরোধী প্রচার যে এখনও আদিবাসী সমাজকে ততটা প্রভাবিত কোনো পারেনি, এই ঘটনা আরো একবার তা প্রমাণ করল।

ডাইনি সন্দেহে আবারও এক মহিলাকে মারধরের ঘটনা ঘটল আউশগ্রামে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top