728x90 AdSpace

Latest News

Monday, 19 February 2018

বর্ধমান পৌর এলাকা কেন্দ্রিক উৎসবগুলির পর এবার উত্তর বিধাসভায় শুরু হচ্ছে 'বর্ধমান উত্তর উৎসব'


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: উৎসবের মরসুম প্রায় শেষের দিকে। বর্ধমান পৌর এলাকা জুড়ে প্রায় পাড়ায় পাড়ায় উৎসব শেষে এবার বর্ধমান উত্তর বিধানসভা এলাকার ভোতার পারা নেরোদিঘি উত্তরপাড়ে শুরু হতে চলেছে 'বর্ধমান উত্তর উৎসব'। উৎসব কমিটির সভাপতি তথা বর্ধমান জেলা পরিষদের সদস্য নুরুল হাসান জানান,আগামী ২১ফেব্রুয়ারী থেকে ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত উৎসবের দিনগুলিতে হাজির থাকবেন নামীদামী অভিনেতা,সংগীত শিল্পী থেকে তৃণমূল কংগ্রেসের রাজ্যস্তরের  নেতা মন্ত্রীরা।
সোমবার এ সম্পর্কে এক সাংবাদিক বৈঠকে নুরুল হাসান জানান ,বর্ধমান উত্তর বিধানসভা এলাকার এই অংশের মানুষজন এইরকম একটি উৎসবের জন্য একাধিকবার দাবি জানিয়েছিলেন। সেই দাবি মেনেই এবারই প্রথম এই উৎসবের  উদ্যোগ নেওয়া হয়েছে। উৎসব শুরু হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন। উদ্বোধন করবেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। 
নুরুল হাসান জানান,প্রথমবারের এই উৎসব ও মেলায় ২২ টি স্টল থাকছে। কৃষি, শিল্প, সংস্কৃতি ও
সম্প্রীতিকে তুলে ধরার পাশাপাশি মেলার মাঠে থাকছে বিনামূল্যে স্বাস্থ্য শিবির, বস্ত্র বিতরণের মত অনুষ্ঠানও। তিনি জানান,উৎসবের বিভিন্ন দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে হাজির থাকবেন অভিনেতা লোকেশ ঘোষ, সংগীত শিল্পী সতীশ গাজমের, শুভশ্রী ব্যানার্জ্জী, বর্ষা সেনগুপ্ত, আচার লোকদল, পারভেজ আজীজের মত শিল্পীরা। এখানেই প্রথম রাখা হচ্ছে কাওয়ালীর মত অনুষ্ঠান। হাজির থাকবেন চিসতিয়া কাওয়াল গোষ্ঠী। তাছাড়া সংশ্লিষ্ট বিধানসভা এলাকার শিল্পীদের সুযোগ করে দিতেও প্রতিদিনই মেলা শুরুর প্রথমদিকে প্রায় আড়াই ঘণ্টা সময় বরাদ্দ করা হয়েছে। উৎসবের বাজেট ৫ লক্ষ টাকা বলে জানিয়েছেন নুরুলবাবু। 
এদিকে বর্ধমান পৌর এলাকার উৎসবগুলি শেষ হয়ে যাওয়ার পর পঞ্চায়েত এলাকায় এই ধরনের একটি উৎসবের আয়োজন হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি এলাকার মানুষজন। 
                                                                                                             ছবি - সুরজ প্রসাদ 
বর্ধমান পৌর এলাকা কেন্দ্রিক উৎসবগুলির পর এবার উত্তর বিধাসভায় শুরু হচ্ছে  'বর্ধমান উত্তর উৎসব'
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top