728x90 AdSpace

Latest News

Tuesday, 20 February 2018

রাস্তা পাকা না হলে পঞ্চায়েত ভোট বয়কট, হুঁশিয়ারি মেমরি ২ ব্লকের বারকোনা গ্রামের

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:গ্রামের মোরাম রাস্তা পাকা না হলে আসন্ন পঞ্চায়েত ভোট বয়কট করবেন বলে হুঁশিয়ারি দিলেন পূর্ব বর্ধমানের মেমারী-২ ব্লকের তথা বিজুর ১ গ্রাম পঞ্চায়েতের বারকোনা গ্রামের বাসিন্দারা।পাকা রাস্তার দাবিতে সেই বাম আমল থেকে এই আমলেও বারবার প্রশাসনের দরজায় করা নাড়লেও কোনো সুরাহা হয়নি এতদিন। মঙ্গলবার গ্রামবাসীরা তাই একত্রিত হয়ে বর্ধমান জেলা পরিষদের অতিরিক্ত জেলাশাসক বাসব বন্দোপাধ্যায়ের কাছে এব্যাপারে শেষবারের মত  স্মারকলিপি জমা দিলেন।পাশাপাশি একই আবেদন জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছেও। 

পূর্ব বর্ধমান জেলার মেমরি ২ নং ব্লকের বিজুর ১ নং গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বারকোনা মোড় (বসতপুর) থেকে বারকোনা গ্রাম পর্যন্ত শতাব্দী প্রাচীন ৪ কিলোমিটার কাঁচা রাস্তা আজ পর্যন্ত বেহাল।গ্রামবাসীদের অভিযোগ,বাম আমলে গ্রামের প্রায় ৩০০০ মানুষের স্বাক্ষর সহ পাকা রাস্তার দাবি জানানো হয়েছিল। কিন্তু মোরাম ফেলা ছাড়া আর কিছুই হয়নি। রাস্তায় নেই কোনো আলোর ব্যবস্থাও। অথচ এই রাস্তাটিই গ্রামের যোগাযোগের একমাত্র মাধ্যম। এর রাস্তা ধরেই যাতায়াত করতে হয় শতাধিক স্কুল-কলেজ পড়ুয়া সহ গ্রামের অন্যান্যদের।

গ্রামবাসীদের অভিযোগ,রাজ্যজুড়ে হাজার হাজার নতুন রাস্তা তৈরী করছে রাজ্য সরকার। সেখানে স্থানীয় পঞ্চায়েত থেকে প্রশাসনের সমস্ত স্তরে আবেদন জানিয়েও রাস্তা সংস্কারের ব্যাপারে প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই জোটেনি আজ অবধি। এবার তাই পঞ্চায়েত ভোট বয়কটের মত চরম সিদ্ধান্তের দিকে যেতে বাধ্য হচ্ছেন তারা। তাদের এখন একটাই শ্লোগান-'পাকা রাস্তা দাও, ভোট নাও।'

বিষয়টি সম্পর্কে পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, গ্রামের রাস্তা সংস্কারের জন্য পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং বিডিও-র দপ্তর থেকে প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহণ করে তা জেলায় পাঠানোর কথা। কিন্তু কেন এই রাস্তা হয়নি সে সম্পর্কে তিনি খোঁজখবর নিচ্ছেন।


বারকোনা গ্রামেরই এক তৃণমূল নেতা অবশ্য এব্যাপারে গ্রামবাসীদের পাশেই রয়েছেন বলে জানিয়েছেন। তিনি জানান, সারা রাজ্যজুড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের কাজ করে যাচ্ছেন। অথচ কেন বারকোনা গ্রামের এই রাস্তা সংস্কারের কাজ হচ্ছেনা, সেটাই আশ্চর্যের। 
                                                                                                                      ছবি - সুরজ প্রসাদ 
রাস্তা পাকা না হলে পঞ্চায়েত ভোট বয়কট, হুঁশিয়ারি মেমরি ২ ব্লকের বারকোনা গ্রামের
  • Title : রাস্তা পাকা না হলে পঞ্চায়েত ভোট বয়কট, হুঁশিয়ারি মেমরি ২ ব্লকের বারকোনা গ্রামের
  • Posted by :
  • Date : February 20, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top