728x90 AdSpace

Latest News

Thursday, 15 February 2018

মামলার জন্য স্থগিত হয়ে যাওয়া পঞ্চায়েতের চাকরির প্যানেল প্রকাশ শুক্রুবার !

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:জটিলতা কাটিয়ে শেষমেষ আসন্ন পঞ্চায়েত নির্বাচনের মুখেই বর্ধমান জেলা প্রশাসন তথা জেলা পরিষদ ত্রিস্তর পঞ্চায়েতের ৫টি পদের জন্য লোক নিয়োগ করতে চলেছে। আগামী কাল অর্থাৎ শুক্রবারই এব্যাপারে নিয়োগ কমিটির বৈঠকও ডাকা হয়েছে। 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৫টি পদে লোক নিয়োগের জন্য ২০১৩ সালে বিজ্ঞপ্তি জারী করা হয়েছিল। এই পদগুলি ছিল নির্মাণ সহায়ক, গ্রাম পঞ্চায়েত সহায়ক, সমিতি এডুকেশন, এ্যাকাউণ্ট ক্লার্ক এবং ক্লার্ক কাম টাইপিষ্ট। যথারীতি সেসময় চাকরির জন্য ভিন রাজ্য থেকেও বহু পরীক্ষার্থী আবেদনও করেন। পরে ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারী এর জন্য লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষায় সফল প্রার্থীদের ২০১৫ সালের ২২ থেকে ২৪ সেপ্টেম্বর তিনদিন ধরে ইণ্টারভিউ নেওয়া হয়। আর এর পরেই এই পরীক্ষা নিয়েই শুরু হয় গন্ডগোল। খোদ জেলা পরিষদের একাধিক সদস্য এই সমস্ত পদে লোক নিয়োগের জন্য আবেদনকারীদের কাছ থেকে টাকা নিয়েছেন বলে অভিযোগ উঠে আসে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে গোটা ঘটনায় তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্বকে মাথা গলাতে হয়। এমনকি তাতেও কোন কাজ না হওয়ায় খোদ তৃণমূল নেত্রী তথা মমতা বন্দোপাধ্যায়কেও হস্তক্ষেপ করতে হয়। অভিযোগ ওঠে, নিয়োগ কমিটির সদস্যদের স্বচ্ছতা নিয়েও। সমগ্র এই প্রক্রিয়ার বিরুদ্ধে ১০টি পৃথক মামলাও দায়ের হয়। ফলে কার্যত স্থগিত হয়ে যায় সমগ্র নিয়োগ প্রক্রিয়াই। 

বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, পরবতীকালে এই সবকটি মামলায় রাজ্য সরকার জয়ী হয়। আর তারপরেই রাজ্য সরকারের নির্দেশে নিয়োগ প্রক্রিয়াকে সম্পূর্ণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার এই নিয়োগ প্রক্রিয়ার জন্য গঠিত কমিটির বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। সেখানেই এই নিয়োগের চুড়ান্ত প্যানেল অনুমোদন হবার সম্ভাবনা রয়েছে। স্বাভাবিকভাবেই আসন্ন পঞ্চায়েত নির্বাচনের মুখে স্থগিত হয়ে যাওয়া চাকরির দরজা আবার খোলার সম্ভাবনা তৈরী হয়েছে।
মামলার জন্য স্থগিত হয়ে যাওয়া পঞ্চায়েতের চাকরির প্যানেল প্রকাশ শুক্রুবার !
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top