728x90 AdSpace

Latest News

Wednesday, 28 February 2018

দুই বর্ধমান সহ পাঁচ জেলায় ঋণ প্রদানের লক্ষ্যমাত্রা সফল ,জানাল গ্রামীণ ব্যাঙ্ক

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান:বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ নিলে অতিরিক্ত চাপের মুখে পড়তে হয় ঋণ গ্রহীতাকে। অনেক সময় এই ঋণের চাপই তার মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়। সেদিক দিয়ে সরকারি ব্যাঙ্কের ক্ষেত্রে ঋণ পরিশোধের জন্য গ্রাহককে নানাবিধ সুবিধা দেওয়ার পাশাপাশি দেওয়া হয় বাড়তি সময়ও। বুধবার বর্ধমান টাউন হলে গ্রামীণ ব্যাঙ্কের উদ্যোগে ৫ জেলার স্বনির্ভর গোষ্ঠীদের ঋণপ্রদান অনুষ্ঠানে এসে একথা বললেন গ্রামীণ ব্যাঙ্কের চেয়ারম্যান সঞ্জয় কুমার।এদিন তিনি জানান, চলতি বছরের ফেব্রুয়ারী মাস জুড়েই দুই বর্ধমান, হাওড়া, হুগলী এবং বীরভূম এই পাঁচটি জেলায় গ্রামীণ ব্যাঙ্কের তরফে ১০০ কোটি টাকা ঋণ প্রদানের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। তা সফল হয়েছে। একইসঙ্গে তিনি উল্লেখ করেন বর্তমানে গ্রামীণ ব্যাঙ্কের নিজস্ব ২৩০টি শাখা ছাড়াও গোটা রাজ্য জুড়ে ৭৫২টি বিজনেস করেসপণ্ডেস রয়েছে। 
অন্যদিকে এদিন অতিরিক্ত জেলাশাসক প্রবীর চট্টোপাধ্যায় জানান, পূর্ব বর্ধমান জেলায় স্বনির্ভরগোষ্ঠীদের ঋণ প্রদানের সাড়ে পাঁচশো কোটি টাকার যে লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল তা অবশ্য এখনও পূরণ হয়নি। এক্ষেত্রে এই জেলা অনেকটাই পিছিয়ে রয়েছে। তিনি এদিন দ্রুত ব্যাঙ্কগুলিকে ঋণ প্রদানের বিষয়ে উদ্যোগী হবার আবেদন জানান।
এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে হাজির ছিলেন রাজ্য সরকারের স্টেট মিশন ডিরেক্টর এবং
পঞ্চায়েত ও রুরাল ডেভেলপমেণ্ট দপ্তরের চীফ এক্সিকিউটিভ অফিসার সি ডি লামা, গ্রামীণ ব্যাঙ্কের হেড অফিসের ম্যানেজার (ক্রেডিট) সৃজন পাল, জেলা গ্রামীণ উন্নয়ন দপ্তরের প্রোজেক্ট ডিরেক্টর শুভাশিস বেজ প্রমুখ। 
দুই বর্ধমান সহ পাঁচ জেলায় ঋণ প্রদানের লক্ষ্যমাত্রা সফল ,জানাল গ্রামীণ ব্যাঙ্ক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top