728x90 AdSpace

Latest News

Monday, 19 February 2018

বর্ধমান জেলায় মার্চেই পঞ্চায়েতে কর্মী ও আশা কর্মী নিয়োগ হতে চলেছে

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগেই পূর্ব বর্ধমান জেলার পঞ্চায়েত নিয়োগ সংক্রান্ত বিষয় মিটিয়ে ফেলার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন।এপ্রিল মাসেই ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হবার সম্ভাবনা থাকায় এই নিয়োগ প্রক্রিয়া নিয়ে যাতে আর কোন বাধা সৃষ্টি না হয় তারজন্য  কোনো ঝুঁকিই নিতে চাইছেন না জেলা প্রশাসনের কর্তারা। সোমবার পঞ্চায়েতের বিভিন্ন পদের নিয়োগ সংক্রান্ত কমিটির বৈঠকে এই বিষয়টিকেই বিশেষ গুরুত্ব দেওয়া হল। 
একইসঙ্গে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কয়েক দফায় এই নিয়োগ প্রক্রিয়ার সম্পূর্ণ বিষয়টি নিষ্পত্তি করা হবে। আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহের মধ্যেই ২০১৩ সালের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে যে সমস্ত পদে লিখিত ও ইণ্টারভিউ পর্ব সম্পন্ন হয়েছিল সেই পদগুলির জন্য চুড়ান্ত প্যানেল প্রকাশ করে দেওয়া হবে। সেক্ষেত্রে ২২৬জনের একটি প্যানেল প্রকাশিত হতে পারে বলে জেলা প্রশাসন সূত্রে জানতে পারা গিয়েছে।
উল্লেখ্য, ২০১৩ সাল থেকেই প্রায় ৫ বছর ধরে মামলার গেড়োয় ঝুলে রয়েছে পঞ্চায়েতের ৫টি পদের কর্মী নিয়োগ।এই পদগুলি হল নির্মাণ সহায়ক, গ্রাম পঞ্চায়েত সহায়ক, সমিতি এডুকেশন, এ্যাকাউণ্ট ক্লার্ক এবং ক্লার্ক কাম টাইপিষ্ট। সোমবার পঞ্চায়েতের এই নিয়োগ সংক্রান্ত কমিটির বৈঠকে যে সমস্ত পদের জন্য লিখিত ও মোখিক পরীক্ষা সম্পূর্ণ করে চুড়ান্ত তালিকা তৈরী করা হয়েছে সেই তালিকা
আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহের মধ্যেই প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার সংখ্যা প্রায় ২২৬জন। এই তালিকা প্রকাশের পাশাপাশি সফল প্রার্থীদের ডাকযোগে মেডিকেল টেষ্ট ও পুলিশী ভেরিফিকেশন সংক্রান্ত চিঠি পাঠানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এদিন জানা গেছে।
অপরদিকে, শুধু ঝুলে থাকা পঞ্চায়েত কর্মী নিয়োগই নয়, সোমবার আশা কর্মী নিয়োগ নিয়েও জেলা প্রশাসনের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। তিনি জানিয়েছেন, গোটা জেলা জুড়ে স্বাস্থ্য ব্যবস্থাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে নতুন করে এবছর ২৬০জন আশা কর্মী নিয়োগের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ২৬ ফেব্রুয়ারী এব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।
এদিনের বৈঠকে জেলা মুখ্যস্বাস্থ্যাধিকারিক প্রণব রায়, ডেপুটি সিএমওএইচ সুনেত্রা মজুমদার, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) রত্নেশ্বর রায় সহ কালনা, কাটোয়া এবং বর্ধমান সদরের মহকুমা শাসকরাও হাজির ছিলেন।


বর্ধমান জেলায় মার্চেই পঞ্চায়েতে কর্মী ও আশা কর্মী নিয়োগ হতে চলেছে
  • Title : বর্ধমান জেলায় মার্চেই পঞ্চায়েতে কর্মী ও আশা কর্মী নিয়োগ হতে চলেছে
  • Posted by :
  • Date : February 19, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top