728x90 AdSpace

Latest News

Tuesday, 27 February 2018

বর্ধমান পুরসভা এলাকাকে ধূমপান বর্জিত এলাকা ঘোষণার উদ্যোগ

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান পৌর এলাকাকে ধূমপান বর্জিত এলাকা হিসাবে চিহ্নিত করতে উদ্যোগ গ্রহণ করল বর্ধমান পৌরসভা। মঙ্গলবার বর্ধমান পুরসভার মাসিক বোর্ড মিটিং-এ এব্যাপারে সিদ্ধান্তও গৃহিত হল।যদিও শারীরিক অসুস্থতার কারণে এদিন পুরপতি ডা. স্বরূপ দত্ত এবং কাউন্সিলার খোকন দাস বোর্ড মিটিংয়ে অনুপস্থিত ছিলেন। 

পুরসভা সূত্রে জানা গেছে,রাজ্য সরকারের নগর ও পুর উন্নয়ন দপ্তর থেকে প্রায় তিন মাস আগে এই সংক্রান্ত একটি নির্দেশিকা পাঠানো হয়েছিল। দপ্তরের যুগ্ম সচীব এস দাসের সেই নির্দেশিকা এরপর সমস্ত কাউন্সিলারের কাছে পৌঁছে দেওয়া হয়।এদিন বোর্ড মিটিংয়ে কয়েকজন বাদে প্রায় সব কাউন্সিলার উপস্থিত ছিলেন। 

জানা গেছে, নগরোন্নয়ন সচীবের ওই নির্দেশিকা অনুসারে পুর এলাকায় বিড়ি, সিগারেট তৈরীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় সম্পূর্ণভাবে বিড়ি, সিগারেট সহ তামাকজাত দ্রব্য বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এব্যাপারে প্রতি ১৫দিন অন্তর পুরসভার পক্ষ থেকে অভিযান চালানোরও নির্দেশ দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, ইতিমধ্যেই পূর্ব বর্ধমান জেলা প্রশাসন আগামী ১৫ আগষ্টের মধ্যে গোটা জেলাকেই ধূমপান বর্জিত জেলা হিসাবে চিহ্নিত করার উদ্যোগ নিয়েছে। এব্যাপারে মাণ্ট নামে একটি সংস্থা জেলাস্তর, মহকুমা স্তর এবং ব্লক স্তরে বৈঠক, আলোচনা সভারও আয়োজন করছে।
পুরসভা সূত্রে জানা গেছে, এদিন পুরসভার বোর্ড মিটিংয়ে এব্যাপারে সমস্ত ওয়ার্ডে ওয়ার্ডে ব্যাপক প্রচার ও অভিযানে নামার উদ্যোগ নেওয়া হয়েছে। নির্দিষ্টভাবে কোন্ কোন্ এলাকায় ধূমপান করা যাবে না, সে ব্যাপারে চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

বর্ধমান পুরসভা এলাকাকে ধূমপান বর্জিত এলাকা ঘোষণার উদ্যোগ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top