728x90 AdSpace

Latest News

Sunday, 11 February 2018

কাশ্মীরে জঙ্গি নিধনে কর্তব্যরত সেনাদের সাহায্যে এগিয়ে এল আরেক কাশ্মীর



ফোকাস বেঙ্গল ওয়েব ডেস্ক:কাশ্মীরে ভারতীয় সেনাদের ওপর একের পর এক জঙ্গি হামলায় প্রাণ যাচ্ছে ভারতীয় জওয়ানদের। আর এই ধরণের হামলার পিছনে অনেকসময়ই দেখা যাচ্ছে কাশ্মীরের বাসিন্দাদেরই অনেকে হামলার ঘটনায় যুক্ত।একদিকে যখন খোদ কাশ্মীরের কিছু যুবকদের বিরুদ্ধে উঠছে জঙ্গিযোগের অভিযোগ,তখন অন্য আরেক কাশ্মীরের খোঁজ পেলেন সেনারা। এই কাশ্মীর সাহায্যের হাত বাড়িয়ে দিল সেনাদেরই উদ্দেশ্যে। সাঞ্জুয়ানে জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ের সময় কাশ্মীরের এই প্রদেশের বাসিন্দারা সেনাদের হাতে তুলে দিল খাবার,পানীয় জল ও ওষুধপত্র। গুলিবারুদের সামনে প্রাণ বাজি রেখে দাঁড়ানো ভারতীয় যুবকদের জন্য তাদের এই সহমর্মিতায় আপ্লুত জওয়ানরাও।
গোটা বিষয়টির আয়োজন করেছেন স্থানীয় বাসিন্দা সঞ্জীব মালহোত্রা। তাঁর কথায়, শুধু সেনাদের সাহায্য করেই থেমে থাকতে চান না তিনি। মূল স্রোতে ফেরাতে চান সেই সব কাশ্মীরি যুবকদের, যারা ভারত ভূখণ্ডে বসবাস করেও ভারতের বিরুদ্ধেই অস্ত্র হাতে তুলে নিয়েছে। 
প্রসঙ্গত ,শনিবার ভোরে জম্মু-কাশ্মীরের সাঞ্জুয়ান সেনা ক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা। ক্যাম্পের পিছন দিক থেকে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে তারা। জঙ্গিদের খতম করতে পাল্টা অভিযান চালায় ভারতীয় সেনা। সেই সময়ই ভারতীয় জওয়ানদের পাশে এসে দাঁড়ান সঞ্জীবের দলবল। দুপুর ও রাতের খাবারের পাশাপাশি চা ও টিফিনও তুলে দেওয়া হয় সেনাদের হাতে। এমনকি একই সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয় সান্জুয়ানে কর্মরত সাংবাদিকদেরও।
কাশ্মীরে জঙ্গি নিধনে কর্তব্যরত সেনাদের সাহায্যে এগিয়ে এল আরেক কাশ্মীর
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top