728x90 AdSpace

Latest News

Monday, 8 July 2019

গ্রামের দুর্গাদালানে বসে তালিকা ধরে কাটমানির টাকা ফেরত দেওয়া হল গ্রামবাসীদের



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ কাটমানি কাণ্ডে এবার টাকা ফেরত দেওয়া হল বন্ডুল ২ গ্রাম পঞ্চায়েতের কাষ্ঠকুরুম্বা গ্রামে। সোমবার গ্রামের দুর্গাতলায় বসে তৃণমূলের নেতারা স্থানীয় বিজেপি নেতাদের উপস্থিতিতে গ্রামের গরিব মানুষদের হাতে তালিকা ধরে ধরে টাকা ফেরত দিলেন। সম্প্রতি ১০০ দিনের কাজে এই গ্রামের সুপারভাইজারদের ঘিরে বিক্ষোভ দেখিয়ে টাকা ফেরতের দাবি জানিয়েছিল গ্রামবাসীরা। 

গ্রামবাসীরা এদিন জানিয়েছেন, ১০০ দিনের কাজ পেতে প্রত্যেক জবকার্ডধারীদের কাছ থেকে ৪ হাজার টাকা করে নিয়েছিল তৃণমূলের নেতারা। বাধ্য হয়েই এই টাকা দিয়েছিলেন গ্রামবাসীরা। প্রায় ১৪০জনের কাছ থেকে ৯০০ থেকে ৪ হাজার টাকা পর্যন্ত নিয়েছিলেন তৃণমূলের নেতারা। সম্প্রতি কাটমানি কাণ্ড নিয়ে দিকে দিকে আন্দোলন শুরু হওয়ায় এবং বিজেপি এই ইস্যুতে রীতিমত ঝড় তুলে দেওয়ায় কোণঠাসা তৃণমূল নেতারাও বেকায়দায় পড়ে যান। আর তার জেরেই সোমবার কাষ্ঠকুড়ুম্বা গ্রামের দুর্গাদালানে বসে তালিকা ধরে ধরে গ্রামবাসীদের কাছ থেকে নেওয়া টাকা ফেরত দিলেন তৃণমূলের নেতারা। 

বিজেপির দাবি তাদের আন্দোলেনের জেরেই বাধ্য হয়েছে তৃণমূলের নেতারা কাটমানির টাকা ফেরত দিতে। যদিও স্থানীয় তৃণমূল নেতা ও পঞ্চায়েতের ১০০ দিনের কাজের সুপারভাইজার উৎপল মালিক জানিয়েছেন, রাস্তা ঢালাইয়ের কাজ করার ক্ষেত্রে যেহেতু ১০০ দিনের প্রকল্পকে ব্যবহার করা যায়নি। তাই ঠিকাদারকে দিয়ে সেই কাজ করাতে হয়েছিল। আর তার জন্য জবকার্ড হোল্ডারদের ২০-২৫দিনের হাজিরা দেখিয়ে সেই টাকা ঠিকাদারকে দেওয়া হয়েছিল। রাস্তা ঢালাইয়ের কাঁচামাল দিয়েছিল পঞ্চায়েত। উত্পলবাবু জানিয়েছেন, এটা ঠিক কাটমানি নয়। কিন্তু যেহেতু গ্রামবাসীরা টাকা ফেরত চেয়েছেন তাই তাদের সেই টাকা ফেরত দেওয়া হয়েছে।
গ্রামের দুর্গাদালানে বসে তালিকা ধরে কাটমানির টাকা ফেরত দেওয়া হল গ্রামবাসীদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top