728x90 AdSpace

Latest News

Friday, 19 July 2019

মিষ্টির গুনমান যাচাই করতে আচমকা হানা শক্তিগড়ের ল্যাংচা দোকানে



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ শুক্রবার জেলা স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে পুর্ব বর্ধমানের জাতীয় সড়কের ধারে শক্তিগড় এলাকার বিভিন্ন মিষ্টির দোকানে হঠাৎ অভিযান চালিয়ে ল্যাংচা, মিহিদানা, শোনপাপড়ি, রসগোল্লা এই চার রকমের মিষ্টির সার্ভিলেন্স স্যাম্পেল সংগ্রহ করা হল। এগুলি পুনেতে পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানিয়েছেন জেলার ডেপুটি সি এম ও এইচ - ২ সুনেত্রা মজুমদার। 

তিনি জানিয়েছেন, মুলত দুটি বিষয় পরীক্ষার সময়ে দেখা হবে - ১) বিক্রেতারা মিষ্টির উপকরণ হিসেবে যা দাবি করেছেন তা বাস্তবে মিষ্টিতে আছে কিনা এবং ২) মিষ্টিতে কোনো ব্যাকটিরিয়া সংক্রমণ আছে কিনা। তিনি জানিয়েছেন, এ ব্যাপারে রিপোর্ট আসার পরই সংশ্লিষ্ট বিক্রেতার বিরূদ্ধে প্রয়োজনে পদক্ষেপ নেওয়া হবে। 

উল্লেখ্য, সম্প্রতি জেলায় ৬ জন নতুন ফুড সেফটি অফিসার কাজে যোগ দিয়েছেন। ইতিমধ্যেই এই পদের জন্য ১০ জন যোগ দিয়েছেন। তাঁদের মাধ্যমে এদিন এই নমুনা সংগ্রহ করা হয়। তিনি জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই এই এলাকার দোকানগুলির অপরিচ্ছন্নতা নিয়ে অভিযোগ আসছিল। কিন্তু লোকাভাবে এভাবে হানা,দেওয়া যায়নি। তিনি জানিয়েছেন, এদিন বেশ কিছু দোকানে বাসী ছানা দেখতে পাওয়া যায়। তা ফেলে দেওয়া হয়েছে। বেশ কিছু দোকানের অপরিচ্ছন্নতা নিয়ে তাদের সাবধান করা হয়েছে। আগামিদিনে এই ধরনের অভিযান আবারও করা হবে বলেও ডেপুটি সি এম ও এইচ - ২ জানিয়েছেন।
মিষ্টির গুনমান যাচাই করতে আচমকা হানা শক্তিগড়ের ল্যাংচা দোকানে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top