728x90 AdSpace

Latest News

Thursday, 11 July 2019

তৃণমূলের ২১ জুলাইয়ের সমর্থনে বিভিন্ন জায়গায় ফ্লেক্স ছেঁড়া নিয়ে উত্তেজনা বর্ধমানে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ তৃণমূল কংগ্রেসের ২১ জুলাইয়ের সমর্থনে টাঙানো প্রচার ফেষ্টুন জায়গায় জায়গায় ছিঁড়ে ফেলার ঘটনায় বৃহস্পতিবার সকাল থেকেই উত্তেজনা ছড়ালো বর্ধমান শহর জুড়ে। এদিন সকালে বর্ধমানের মীর্জাপুরে তৃণমূলের একাধিক ফ্লেক্স ও ফেষ্টুন ছেঁড়া পড়ে থাকতে দেখতে পান তৃণমূলের কর্মীরা। একইভাবে বর্ধমান শহরের ২১ নং ওয়ার্ডেও তৃণমূলের একই ফেষ্টুন ছেঁড়া দেখতে পান সেখানকার স্থানীয় তৃণমূল নেতারা। এরপরই উত্তেজনা ছড়ায়। অভিযোগের তীর বিজেপির দিকে। বিশেষত, সম্প্রতি যাঁরা সিপিএম থেকে বিজেপিতে এসেছেন তাঁদের দিকেই অভিযোগের তীর নিক্ষেপ করা হয়েছে। 

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পরেই বিজেপির বিরুদ্ধে জেলার মধ্যে প্রথম তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠে এসেছিল এই মীর্জাপুরেই। আর তারপর ফের বৃহস্পতিবার সকালে স্থানীয় তৃণমূলের এক যুব নেতার গাড়ি ভাঙচুর সহ এলাকায় তৃণমূলের ফেষ্টুন ছেঁড়ার ঘটনায় নতুন করে উত্তেজনা দেখা দিল। এদিন সকালে মীর্জাপুর এলাকার তৃণমূল কর্মীরা দেখতে পান অঞ্চলের পার্টি অফিস শহীদ কাশীনাথ তা ভবন এর সামনে ২১ জুলাইয়ের সমর্থনে থাকা ফ্লেক্স পোষ্টার,ফেস্টুন, ব্যানার রাতের অন্ধকারে কে বা কারা ছিঁড়ে রাস্তায় ফেলে দিয়ে গিয়েছে। এছাড়াও মীর্জাপুর বাসস্ট্যান্ড এলাকায় লাগানো পোষ্টারও ছিঁড়ে দেওয়া হয়েছে। 

তৃণমূল কংগ্রেসের বর্ধমান সদর ১নং ব্লক সভাপতি কাকলি গুপ্ত তা এদিন জানিয়েছেন, ভোটের ফল প্রকাশের পর থেকেই বিজেপি এলাকায় সিপিএমকে সঙ্গে নিয়ে একের পর এক অত্যাচার চালাচ্ছে। ২১ জুলাইয়ের প্রস্তুতি সভার প্রচারের জন্য তাঁরা পার্টি অফিসের সামনে, রাস্তায়, বাসস্ট্যান্ডে যত ফ্লেক্স, ফেস্টুন লাগিয়েছিল সবই ছিঁড়ে দিয়েছে রাতের অন্ধকারে। তাঁর অভিযোগ, লাল বিজেপির দুস্কৃতীরাই এই কাজ করেছেন। শুধু ফ্লেক্স ছেঁড়াই নয় দলীয় অফিসেও ভাঙচুর করার চেষ্টা করা হয়েছে। অফিসের সামনে থাকা ফুলের টব ভেঙেছে। ঢিল মেরে অফিসের কাঁচ ভেঙে দিয়েছে। তৃণমূল যুব নেতা রাণা ভট্টাচার্যের গাড়িতেও ভাঙচুর চালিয়েছেন।

তিনি জানিয়েছেন, সিপিএমের যাঁরা এতদিন চুপ করেছিল তাঁরাই এখন বিজেপির পতাকা নিয়ে হামলা চালাচ্ছে। তৃণমূল যুব কংগ্রেসের কর্মী রানা ভট্টাচার্যের বাড়ির সামনে থাকা একটি সাদা রঙের গাড়ির সামনের কাঁচ ইঁট দিয়ে ভেঙে দেওয়া হয়েছে। গোটা বিষয়টি জানিয়ে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। অপরদিকে, বৃহস্পতিবার সকালে বর্ধমানের ২১নং ওয়ার্ডের নির্মল ঝিল শ্মশান এলাকাতেও তৃণমূলের ফ্লেক্স ছেঁড়ার ঘটনায় অভিযোগের তীর ছোঁড়া হয়েছে বিজেপির দিকে। এদিন সকালেই বিষয়টি খতিয়ে দেখতে বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হন। এই ঘটনা সম্পর্কে বিজেপির জেলা সভাপতি সন্দীপ নন্দী জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে বিজেপি যুক্ত নয়। এটা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফল। অপরদিকে, বর্ধমান থানার এক পুলিশ আধিকারিক বলেন, দুটি ঘটনাতেই পুলিশ তদন্ত শুরু করেছে।
তৃণমূলের ২১ জুলাইয়ের সমর্থনে বিভিন্ন জায়গায় ফ্লেক্স ছেঁড়া নিয়ে উত্তেজনা বর্ধমানে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top