728x90 AdSpace

Latest News

Friday, 7 June 2019

উপযুক্ত বেতন কাঠামো প্রদানের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মিছিল

ফোকাস বেঙ্গল ডেস্ক,আসানসোলঃ উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এর ডাকে বার্ণপুরের স্টেশন সংলগ্ন ত্রিবেণি মোড় থেকে শুক্রবার প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের একটি মিছিল বাস স্ট্যান্ড এলাকা ঘুরে হীরাপুর চক্র সম্পদ কেন্দ্রে শেষ হয়। শিক্ষক শিক্ষিকাদের দাবি ছিল, ২০১২ সাল থেকে NCTE র নির্দেশ অনুযায়ী রাজ্য সরকার তাদের উচ্চতর শিক্ষাগত যোগ্যতা অর্জন করতে বাধ্য করেছে, কিন্তু তার সাথে সাযূজ্য রেখে উপযুক্ত বেতন কাঠামো প্রদান করা হয়নি। যে বেতন কাঠামো ভারতবর্ষের অন্যান্য রাজ্য ও কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা প্রাথমিক শিক্ষকরা পান, এরাজ্যে তার অর্ধেক দেওয়া হয় বলে শিক্ষক শিক্ষিকাদের অভিযোগ। বিগত দেড় বছর ধরে এই নিয়ে তারা রাজ্য জুড়ে আন্দোলন সংগঠিত করছে বলেও তারা জানান। 

সংগঠনের জেলা সম্পাদক সন্দীপ মুখার্জির অভিযোগ, এই আন্দোলন কে ভাঙার জন্য জেলার চারজন শিক্ষক শিক্ষিকাদের জেলার মধ্যে ও জেলার বাইরে দূরবর্তী স্থানে বেআইনি ভাবে ইতিমধ্যে বদলি করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, এই কাজ করা হয়েছে অশোক রুদ্রর নির্দেশে। এদিন এই বেআইনি বদলি ও বেতন কাঠামো সংশোধনের দাবিতে তারা পশ্চিম বর্ধমান জেলার ডি আই- এর কাছে স্মারকলিপি পেশ করেন। 


এই বিষয়ে জানতে চাইলে সংগঠনের জেলা সম্পাদক সন্দীপ মুখার্জি জানান, বদলি হওয়া শিক্ষক শিক্ষিকাদের পূর্বের বিদ্যালয়ে ফিরিয়ে আনা ও প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের কেন্দ্রীয় বেতন কাঠামো প্রদানের ব্যাপারে তারা স্মারকলিপি পেশ করেন। সন্দীপ মুখার্জি জানিয়েছেন, ডি আই সাহেব মেনে নেন বদলি আইন মেনে হয় নি ও প্রাথমিক শিক্ষকরা উপযুক্ত বেতন কাঠামো থেকে বঞ্চিত। তিনি এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন বলে জানা গেছে। বিভিন্ন জেলা থেকে শিক্ষক শিক্ষিকারা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।
উপযুক্ত বেতন কাঠামো প্রদানের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মিছিল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top