728x90 AdSpace

Latest News

Tuesday, 25 June 2019

মুখ্যমন্ত্রীর নির্দেশে বুধবার বর্ধমানে আসছেন গ্রিভেন্স সেলের অফিসার কর্ণেল দীপ্তাংশু চৌধুরী


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ কাটমানি সহ সরকারী কাজকর্ম পরিচালনায় বিভিন্ন অভিযোগের বিষয় খতিয়ে দেখতে বুধবার বর্ধমানে আসছেন মুখ্যমন্ত্রীর তৈরী করা রাজ্য মনিটরিং সেলের উপদেষ্টা কর্ণেল দীপ্তাংশু চৌধুরী। বুধবার তিনি পূর্ব বর্ধমান জেলায় জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পাশাপাশি বেশ কয়েকটি অভিযোগের পরিপ্রেক্ষিতে এলাকাও পরিদর্শন করবেন বলে প্রশাসন সূত্রে জানা গেছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চলতি সময়ে কাটমানি নিয়ে যে অভিযোগ উঠতে শুরু করেছে তেমন অভিযোগও জমা পড়েছে জেলা প্রশাসনের কাছে। জানা গেছে, পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের কাছে মোট ২২টি অভিযোগ জমা পড়ে। তার মধ্যে বাংলা আবাস যোজনা নিয়ে দুটি কাটমানি সংক্রান্ত অভিযোগ জমা পড়ে। এছাড়াও বাকি ২০টি অভিযোগের মধ্যে রয়েছে ২টি বালি খাদান নিয়ে। বাকি অভিযোগের প্রায় সবই রয়েছে জমিজমা সংক্রান্ত বিষয়ে।

এব্যাপারে জিজ্ঞাসা করা হলে জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন,২২টি অভিযোগ জেলা প্রশাসনের কাছে আসার পর তাঁরা সেগুলির নিষ্পত্তি করেছেন। উল্লেখ্য, বাংলা আবাস যোজনা খাতে গোটা রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলাতেও বিভিন্ন ব্লকে ব্লকে ক্ষোভ বিক্ষোভ চরমে উঠতে শুরু করেছে। এর মধ্যে অধিকাংশ অভিযোগ উঠতে শুরু করেছে আউশগ্রাম ১ ও ২নং ব্লক থেকে। ইতিমধ্যেই সেখানে বিভিন্ন অঞ্চলে দফায় দফায় তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করে কাটমানির টাকা ফেরতের দাবী তোলা হয়েছে। মঙ্গলবারও ভেদিয়া অঞ্চলের সাগরপুতুল এলাকায় গ্রামবাসীরা তৃণমূল নেতাদের বাড়ি চড়াও হয়েছেন।

শুধু আউশগ্রামই নয়, মঙ্গলকোটেও রীতিমত সালিশী সভা ডেকে তৃণমূল নেতাদের কাছ থেকে কাটমানির টাকা ফেরত দেবার জন্য মুচলেখা লিখিয়ে নেবার ঘটনা ঘটেছে। গলসীতেও পারাজ, পুরসা, ভূঁড়ি অঞ্চলে কাটমানির টাকা ফেরতের দাবীতে সোচ্চার হয়ে উঠেছেন গ্রামবাসীরা। এমনকি গ্রাম ছাড়িয়ে কাটমানির টাকা ফেরতের দাবীর আঁচ এসে লাগতে শুরু করেছে খোদ বর্ধমান পুর এলাকার বিভিন্ন জায়গায়। সোমবারই এক পুরমাতার স্বামীকে মারধর করার অভিযোগ উঠেছে।

এদিকে, লাগাতার কাটমানি নিয়ে অভিযোগ ওঠা ছাড়াও সরকারী কাজকর্ম নিয়ে মুখ্যমন্ত্রীর নির্দেশে যে গ্রিভেন্স সেল গঠন করা হয়েছে সেই সেলে প্রতিদিনই শয়ে শয়ে যে অভিযোগ জমা পড়ছে সংশ্লিষ্ট এলাকায় গিয়ে সেগুলির নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। আর মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই বুধবার পূর্ব বর্ধমানে আসছেন কর্নেল দীপ্তাংশু চৌধুরী। জানা গেছে, জেলা প্রশাসনের কাছে এখনও পর্যন্ত ২২টি অভিযোগ ছাড়াও জেলা পুলিশের কাছেও বেশ কিছু অভিযোগ জমা পড়েছে। কর্ণেল দীপ্তাংশু চৌধুরী তাই জেলাশাসক এবং জেলা পুলিশ সুপারদের সঙ্গেও এব্যাপারে বৈঠক করবেন। জানা গেছে, এরই পাশাপাশি জেলার সমস্ত বিডিওদের সঙ্গেও তিনি বৈঠক করবেন। এরই পাশাপাশি বিভিন্ন এলাকাতেও তিনি পরিদর্শনে যাবেন বলে জানা গেছে।

জানা গেছে, জেলা প্রশাসনের কাছে বিশেষত কাটমানি নিয়ে যে অভিযোগ আসে তার পরিপ্রেক্ষিতে খোদ জেলাশাসক বিজয় ভারতী ইতিমধ্যেই আউশগ্রামের দুটি জায়গায় যান। তিনি কথাও বলেন গ্রামবাসীদের সঙ্গে। কিন্তু অভিযোগের পরিপ্রেক্ষিতে কোনো সত্যতা পাওয়া যায়নি বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। জেলা প্রশাসন সূত্রে আরও জানা গেছে, বালি খাদান নিয়ে যে দুটি অভিযোগ জমা পড়েছে সেই দুটির সবকটিই জামালপুর এলাকার। রয়েছে বর্ধমান পুরসভা এলাকার জমির মিউটেশন সংক্রান্ত বেশ কিছু অভিযোগও।
মুখ্যমন্ত্রীর নির্দেশে বুধবার বর্ধমানে আসছেন গ্রিভেন্স সেলের অফিসার কর্ণেল দীপ্তাংশু চৌধুরী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top