728x90 AdSpace

Latest News

Tuesday, 28 May 2019

তৃণমূল ছেড়ে বিজেপিতে শান্তনু কোঙার, ভাঙ্গন শুরু বর্ধমানেও



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ গোটা রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলাতেও তৃণমূল কংগ্রেসে ধ্বস নামতে শুরু করল। মঙ্গলবার খোদ দিল্লীতে গিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন বর্ধমান জেলা পরিষদের প্রাক্তন বিদ্যুত কর্মাধ্যক্ষ এবং প্রাক্তন জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি শান্তনু কোঙার। মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীর হাত ধরে পূর্ব বর্ধমান জেলায় প্রথম কোনো তৃণমূল নেতা হিসাবে বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন শান্তনু কোঙার। যোগ দেবার পর তিনি জানিয়েছেন,দীর্ঘদিন ধরেই তাঁর সঙ্গে মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের সম্পর্ক রয়েছে। তাই যখন শুভ্রাংশু রায় দিল্লীতে বিজেপিতে যোগ দিতে চাইলেন সেই সময় তাঁকেও ডেকে নিয়েছেন। শান্তনু জানিয়েছেন, মঙ্গলবার যেভাবে তিনি মোদিজীর নেতৃত্বে নতুন ভারত গড়ার সংকল্পকে সামনে রেখে বিজেপিতে তাঁকে যোগ দেওয়ানো হল তা তাঁর কাছে ইতিহাস। 

শান্তনু জানিয়েছেন, ফেলে আসা তৃণমূল কংগ্রেস নিয়ে তাঁর কোনো ক্ষোভ নেই, নেই কোনো বক্তব্যও। কারণ দলে থেকেও যেভাবে তাঁকে বারবার অপদস্থ হতে হয়েছে এবং দলের ভেতর এব্যাপারে তিনি বারবার বলার চেষ্টা করেও বিফল হয়েছেন, তাতে তিনি ওই দল সম্পর্কে আর কোনো কথা বলতে রাজী নন। উল্লেখ্য, শান্তনু কোঙার পূর্ব বর্ধমান জেলায় তৃনমূল যুব কংগ্রেসের সভাপতি ছাড়াও জেলা পরিষদের আসনে ভাতার থেকে নির্বাচিত হয়ে বিদ্যুত দপ্তরের কর্মাধ্যক্ষ হিসাবে কাজ করেন। তার আমলেই গ্রামে গ্রামে বেপরোয়া হুকিং বন্ধের উদ্যোগ নেওয়া হয়। এমনকি বিদ্যুত দপ্তরের দীর্ঘদিনের ঘুঘুর বাসা ভেঙ্গে দিয়ে বিদ্যুত দপ্তরের কর্মীদের নিয়েই তিনি গ্রামে গ্রামে হুকিং এর বিরুদ্ধে হানা দেওয়া,বিদ্যুতের বকেয়া বিল আদায়ে গ্রামে গ্রামে ক্যাম্প করা এবং বিদ্যুতহীন গ্রামে বিদ্যুত নিয়ে যাবার ব্যাপারে উদ্যোগ নেন। গত পঞ্চায়েত নির্বাচনে তাকে প্রার্থী করা হলেও ভাতারের পরিবর্তে প্রথমে পূর্বস্থলী এবং পরে কাটোয়ায় প্রার্থী করা হয়। কিন্তু সেখানেও দলের টিকিটে অন্য একজনকে প্রার্থী করে কৌশলে তাঁকে বাদ দেওয়া হয়। জেলা পরিষদের আসনে শান্তনু মনোনয়ন পত্র দাখিলও করেন দলীয় নির্দেশে। এই ঘটনায় রীতিমত অপমানিত হন শান্তনু। শুধু তিনিই নন, শান্তনুর প্রতি দলের এই কাণ্ডকারখানায় দলেরই একাধিক নেতা প্রতিবাদও করেন। 

দফায় দফায় অপমানিত হওয়ার পর অবশেষে বিজেপিতে যোগ দিয়ে শান্তনু জানিয়েছেন, তিনিই প্রথম আনুষ্ঠানিকভাবে পূর্ব বর্ধমান জেলা থেকে বিজেপিতে যোগ দিলেন। শুধু তিনিই নয়, আগামী দিনে জেলার বেশ কয়েকজন বিধায়ক থেকে জেলার তৃণমূলের স্তম্ভও যোগ দিতে চলেছেন বিজেপিতে। সামনেই বিধানসভা ভোট ধরে নিয়েই যেভাবে বিজেপি গোটা রাজ্য জুড়েই তৃণমূল কংগ্রেসে ধ্বস সৃষ্টি করেছে মঙ্গলবার শান্তনু কোঙারের বিজেপিতে যোগ দেওয়ায় পূর্ব বর্ধমান জেলায় তারই সূত্রপাত হল বলে মনে করছেন রাজনৈতিক মহল।
তৃণমূল ছেড়ে বিজেপিতে শান্তনু কোঙার, ভাঙ্গন শুরু বর্ধমানেও
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top