728x90 AdSpace

Latest News

Friday, 24 May 2019

বর্ধমান জেলা কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা আভাষ ভট্টাচার্যের

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ লোকসভা নির্বাচনের ফলাফলে কংগ্রেসের শোচনীয় পরাজয়ের দায় নিজের কাঁধে নিয়েই পূর্ব বর্ধমান জেলা কংগ্রেস সভাপতি আভাষ ভট্টাচার্য দলীয় পদ থেকে ইস্তফা দিলেন। শুক্রবারই তিনি প্রদেশ সভাপতি সোমেন মিত্রের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন।

আভাষবাবু জানিয়েছেন, ছাত্রাবস্থা থেকে কংগ্রেস করে আসছেন। ১৯৬২ সাল থেকে একটানা উত্থান পতনের কংগ্রেসের একজন কর্মী হিসাবে কাজ করে এসেছেন। ২০১১ সাল থেকে তিনি দলের জেলা সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি জেলা সভাপতি হবার পর চেষ্টা করেছেন গোটা জেলায় সংগঠনকে চাঙ্গা করতে। গত পঞ্চায়েত নির্বাচনেও জেলা কংগ্রেস সীমিত সামর্থ্যের মধ্যে লড়াই করেছেন। কিন্তু লোকসভা নির্বাচনের যে ফলাফল তাতে তাঁর মনে হয়েছে এই পদ আঁকড়ে থাকার কোনো মানে নেই। নতুনরা এগিয়ে আসুক। তিনি কংগ্রেস কর্মী ছিলেন,আছেন এবং থাকবেনও।

আভাষবাবু জানিয়েছেন, কংগ্রেসের এই ফল তিনি কিছুতেই মেনে নিতে পারছেন না। কেন সাধারণ মানুষ শতবর্ষের ঐতিহ্যবাহী এই দলকে ব্রাত্য করে দিল তার কারণ পর্যালোচনা করা দরকার। আর পর্যালোচনার পর সেইমতই দলকে সাজানো দরকার। উল্লেখ্য, বৃহস্পতিবার ফলাফল প্রকাশের পর বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের কংগ্রেস প্রার্থী রণজিত মুখোপাধ্যায় জানিয়েছে্ন, কংগ্রেসের এই হার সত্যিই বিস্ময়কর। কেন মানুষ কংগ্রেসের দিক মুখ ফিরিয়ে নিলেন তার কারণ যাচাই করা দরকার। উল্লেখ্য, বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী রণজিত মুখোপাধ্যায় পেয়েছেন ৩৮ হাজার ৫১৬টি ভোট। অন্যদিকে, বর্ধমান পূর্ব লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী সিদ্ধার্থ মজুমদার পেয়েছেন ৩৮ হাজার ৪৭২টি ভোট
বর্ধমান জেলা কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা আভাষ ভট্টাচার্যের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top