728x90 AdSpace

Latest News

Tuesday, 28 May 2019

বেতনবৃদ্ধির দাবীতে বর্ধমান পৌরসভায় বিক্ষোভ অস্থায়ী কর্মীদের, অভিযোগ স্বজন পোষণের



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ বেতনবৃদ্ধির দাবীতে বর্ধমান পৌরসভায় বিক্ষোভ দেখালেন বর্ধমান পৌরসভার অস্থায়ী কর্মীরা। বিগত তৃণমূল বোর্ডের আমলে অনৈতিকভাবে নির্দিষ্ট কয়েকজন অস্থায়ী কর্মীর বেতন বৃদ্ধি করা হয় বলে অভিযোগ। সেইমতো বাকি কর্মীদেরও বেতন বৃদ্ধি করতে হবে এই দাবীতে পৌরসভাতেই বিক্ষোভ দেখালেন অস্থায়ী কর্মীরা। দ্রুত দাবী মানা না হলে কর্মবিরতিতে গিয়ে পৌরসভা অচল করে দেওয়া হবে বলেও হুঁশিয়ারী দিয়েছেন বিক্ষোভকারীরা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। 

উল্লেখ্য, গত বছর ২২ অক্টোবর মেয়াদ শেষ হয়ে যাবার পর বর্তমানে পুরসভার পরিচালনায় রয়েছেন সরকারী প্রশাসক। পুরসভা সূত্রে জানা গেছে,বর্ধমান পুরসভায় বাম আমল থেকেই কর্মী নিয়োগ নিয়ে স্বজনপোষণের অভিযোগ রয়েছে। বামবোর্ডের পর তৃণমূল ক্ষমতায় আসার পর তারাও বেশ কিছু অস্থায়ী কর্মী নিয়োগ করেন। সবমিলিয়ে বর্ধমান পুরসভায় অস্থায়ী কর্মীর সংখ্যা প্রায় এক হাজার। এরই মাঝে ঘনিষ্ঠতার সুবাদে এই অস্থায়ী কর্মীদের মধ্যে ১৮জনকে নির্দিষ্ট বেতনের বাইরে আরও ২ হাজার টাকা করে দেওয়া হচ্ছিল গত ৬ মাসেরও বেশি সময় ধরে। এতদিন বিষয়টি জানা না গেলেও সম্প্রতি গোটা বিষয়টি জানাজানি হয়ে যায়। 

বিক্ষোভকারী তাপস বক্সী জানিয়েছেন, যেহেতু তাঁদের প্রত্যেকেরই পেমেণ্ট ব‌্যাঙ্ক এ্যাকাউণ্টের মাধ্যমে হয় তাই তাঁরা এতদিন জানতে পারেননি। কয়েকদিন আগেই তাঁরা জানতে পারেন ১৮জন অস্থায়ী কর্মীকে সম্পূর্ণ অনৈতিকভাবে ২০০০টাকা করে বেশি দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, তাঁরা যে বেতন পান তাতে তাদের চলে না। দীর্ঘদিন ধরেই তাঁরা বেতন বৃদ্ধির দাবী জানিয়ে আসছিলেন। কিন্তু তাঁদের দাবী মানা হয়নি। উল্টে কয়েকজনকে সুবিধা পাইয়ে দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, তাঁরা চান সকলেরই বেতন বৃদ্ধি করা হোক। আর তা করা না হলে তাঁরা পুরসভা অচল করে বিক্ষোভ দেখাবেন। 

এদিকে, এই ঘটনা সম্পর্কে পুরসভার এ্যাসিস্ট্যাণ্ট এক্সিকিউটিভ অফিসার অমিত গুহ জানিয়েছেন, গোটা বিষয়টি তিনি পুরসভার প্রশাসক হিসাবে দায়িত্বে থাকা বর্ধমান সদর উত্তরের মহকুমাশাসক পুষ্পেন্দু সরকারকে জানিয়েছেন। তাঁর নির্দেশ অনুসারে আগামী মাস থেকেই যাঁদের বর্ধিত বেতন দেওয়া হয়েছে তাঁদের বর্ধিত অংশ বাদ দেওয়া হবে। একইসঙ্গে যে কয়েকমাস তাঁরা বর্ধিত টাকা পেয়েছেন সেই টাকা তাঁদের বেতন থেকে কেটে নেওয়া হবে।
বেতনবৃদ্ধির দাবীতে বর্ধমান পৌরসভায় বিক্ষোভ অস্থায়ী কর্মীদের, অভিযোগ স্বজন পোষণের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top