728x90 AdSpace

Latest News

Monday, 15 April 2019

ভোট আসলেই আসে প্রতিশ্রুতি,তবুও এক দশকে তৈরি হয়নি রাস্তা, ক্ষোভ গ্রামবাসীদের



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  ভোট আসে ভোট যায়। কিন্তু অবস্থার বিন্দুমাত্র পরিবর্তন ঘটে না পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার কামালপুর, খালপাড়া, গৈতানপুর, শালুন প্রভৃতি গ্রামের মানুষের। যখনই ভোট আসে, তখনই তার পিছনে পিছনে আসে প্রতিশ্রুতিও। ভোট চলে যাবার সঙ্গে সঙ্গে আবার বাতাসেই মিলিয়ে যায় সেইসব প্রতিশ্রুতিও। 

পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার দামোদরের বাঁধ বরাবর রয়েছে বহু গ্রাম। যাদের যাতায়াতের মূল রাস্তা পোলেমপুর থেকে দামোদর বাঁধ বরাবর। কিন্তু বিগত এক দশকেরও বেশি সময় ধরে গ্রামবাসীরা এই রাস্তাকে পাকা করার দাবী জানালেও তা এখনও হয়ে ওঠেনি। ইতিমধ্যে বহুবার রাস্তা অবরোধ, বিক্ষোভ দেখিয়েছেন গ্রামবাসীরা। তবুও কোনো উন্নতি হয়নি। গত পঞ্চায়েত নির্বাচন এবং তার আগে বিধানসভা নির্বাচনেও কামালপুরের বাসিন্দারা ভোট বয়কটের ডাক দিয়েছিলেন এই রাস্তা তৈরির দাবীকে সামনে রেখে। কিন্তু রাজনৈতিক নেতাদের চাপে পড়ে সেই ভোট বয়কট তুলে নিতে বাধ্য হয়েছিলেন তাঁরা। 


গ্রামবাসী মীর আবুল হোসেন জানিয়েছেন, তাঁরা বারবার আন্দোলন করেছেন কিন্তু লাভ হয়নি। ভোটের সময় সবাই আসে, প্রতিশ্রুতিও দেয়। কিন্তু ভোট পেরলেই সব ফাঁকা। যা ছিল তাই থেকে যায়। স্থানীয় এ্যাম্বুলেন্স চালক লাল্টু মল্লিক জানিয়েছেন, রাস্তার যা অবস্থা তাতে দিনে রাতে রীতিমত জীবনের ঝুঁকি নিয়েই তাঁদের রোগী নিয়ে যাতায়াত করতে হয়। অষ্টম শ্রেণীর ছাত্রী উনমিনা খাতুন, দশম শ্রেণীর ছাত্র নাসেম মল্লিকরা জানিয়েছে, তাদের প্রতিদিনই স্কুল যেতে হয় প্রাণের ঝুঁকি নিয়ে। বর্ষাকালে এই রাস্তায় চলাই দায়। জল কাদায় ভিজে গেলে তাদের স্কুল যাওয়া হয় না। গ্রামবাসীরা জানিয়েছেন,রাস্তার এই খারাপ অবস্থার জন্য প্রায়ই দুর্ঘটনা ঘটছে। কয়েকদিন আগে একজন মারাও গেছেন। কিন্তু তাতেও কোনো হেলদোল ঘটেনি প্রশাসনের। গ্রামবাসীরা জানিয়েছেন,দামোদর থেকে প্রতিদিন শয়ে শয়ে ওভারলোড বালির গাড়ি যাতায়াত করার জন্যই এই রাস্তার হাল খারাপ হয়েছে। এব্যাপারে বালির ঘাট মালিকদের জানিয়েও কোনো লাভ হয়নি। আর প্রশাসন তো সব জেনেও চোখ বন্ধ করে রেখেছে।
ভোট আসলেই আসে প্রতিশ্রুতি,তবুও এক দশকে তৈরি হয়নি রাস্তা, ক্ষোভ গ্রামবাসীদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top