728x90 AdSpace

Latest News

Friday, 12 April 2019

মৃত বৃদ্ধার দেহ রাস্তায় রেখে অবরোধ খুদ্ধ জনতার, উত্তেজনা কালনায়



ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনাঃ হাসপাতালে চিকিৎসাধীন নাতনিকে ওষুধ খাওয়ানোর জন্যে চায়ের দোকান থেকে গরম জল আনতে গিয়ে বৃদ্ধা কে ফিরিয়ে দেয় দোকানদার। তাই রাস্তার অন্য পাড়ে চায়ের দোকানে জল আনতে গিয়ে গাড়ির ধাক্কায় মৃত্যু হল মর্জিনা বিবি নামে এই বৃদ্ধার। অমানবিক এই ঘটনাটি ঘটেছে কালনা মহকুমা হসপিটালের এক নাম্বার গেটে। আর এই ঘটনার পর ক্ষুব্ধ জনতা দেহ আটকে প্রায় তিনঘন্টা কালনা বর্ধমান সড়ক অবরোধ করে। উত্তেজনা চরমে ওঠায় বন্ধ হয়ে যায় সমস্ত যান চলাচল। 

মৃতার পরিবার সূত্রে জানা গেছে, পেটের যন্ত্রনা ও বমির উপসর্গ নিয়ে গতকাল কালনা মহকুমা হসপিটালে ভর্তি হয় কালনার পুরাতন হাট গ্রামের এক বছরের মলি খাতুন। নাতনির সাথে রাতে হসপিটালেই ছিলেন মর্জিনা বিবি। আজ সকালে নাতনিকে ঔষধ খাওয়ানোর জন্যে হসপিটালে বাইরে কালনা বর্ধমান মূল সড়কের ধারে একটি চায়ের দোকানে গরম জল আনতে যান তিনি। গরম জল দিতে অস্বীকার করে দোকানদার। রাস্তার অন্য পাড়ে জল আনতে গিয়ে উল্টো দিক থেকে আসা একটি ১০৭গাড়ি তাকে ধাক্কা মারলে ঘটনাস্থলে মৃত্যু হয় মহিলার। অমানবিক এই ঘটনাটির প্রতিবাদে মৃত দেহ রাস্তায় রেখে রাস্তা অবরোধ করে স্থানীও জনতা। এই ঘটনার খবর পেয়ে পুলিশ অবরোধ তুলতে গেলে জনতা ও কালনা পুলিশের মধ্যে বচসা শুরু হয়। প্রায় তিন ঘণ্টা অবরোধ চলে। অবরোধের জেরে থমকে যায় বহু যান বাহন।

 
পরিবারের অভিযোগ, ঘটনাস্থলে পৌঁছে যাওয়া কালনা থানার পুলিশ ঘাতক পিকাপ ভ্যানটি ধরার চেষ্টা না করে দ্রুত মৃতদেহ উদ্ধার করে হাসপাতালে ঢুকিয়ে দেয়। খবর পেয়ে একে একে মানুষ সেখানে জমায়েত হলে পুলিশের উপর তাদের ব্যাপক ক্ষোভের সঞ্চার হয় । পুলিশের সমস্ত ব্যারিকেড ভেঙে ক্ষুব্ধ মানুষ হাসপাতালের পুলিশ হেফাজত থেকে মৃতদেহ ছিনিয়ে নিয়ে এসটিকেকে সড়ক অবরোধ করে দেয়। বিক্ষভকারি জনতার একটাই দাবী ছিল, হাসপাতলের সামনে লাগানো সি সি ক্যামেরার ফুটেজ দেখে ঘাতক ভ্যানটি চিহ্নিত করতে হবে। 

পরে দোষীদের অবিলম্বে গ্রেফতার করার আশ্বাস পেয়ে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়। এরপর পুলিশ মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কালনা মহাকুমা হাসপাতালে পাঠায়।
মৃত বৃদ্ধার দেহ রাস্তায় রেখে অবরোধ খুদ্ধ জনতার, উত্তেজনা কালনায়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top