728x90 AdSpace

Latest News

Friday, 14 December 2018

সাত সকালে ভূস্মিভূত পাটের গোডাউন,ক্ষতি প্রায় ৩০ লক্ষ



ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনাঃ শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ কালনার পূর্বস্থলী ১ নম্বর ব্লকের চাপাহাটি তুলসীডাঙ্গায় ভয়াবহ আগুনে সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গেল একটি পাটের গোডাউন। গোডাউনের মালিক এর দাবি ওই গোডাউনে কমপক্ষে ৩০ লক্ষ টাকার পাট বোঝাই করা ছিল। কালনা, নবদ্বীপ, ভাতার, কৃষ্ণনগর থেকে পাঁচটি দমকলের ইঞ্জিন এসে আগুন আয়ত্তে আনে। তবে এলাকার বাসিন্দাদের অভিযোগ, আগুন লাগার কয়েক ঘন্টা পরে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছানোয় আগুন নেভাতে অনেক সময় লেগে যায়। 

পাট গোডাউনের মালিক বেনু দেবনাথ জানিয়েছেন, সাত সকালেই তার গোডাউন থেকে আগুনের ধোঁয়া দেখতে পান এলাকার বাসিন্দারা। এলাকার মানুষ তারপর দ্রুত আগুন নেভাতে হাত লাগায়। খবর দেওয়া হয় দমকল বিভাগ কে। প্রাথমিক ভাবে বেনু বাবুর নিজের সাবমার্সিবল থেকে জলের সাহায্যে আগুন নেভানোর চেষ্টা করলেও কাজের কাজ কিছু হয়নি। আগুন কিভাবে লাগলো তা সঠিক ভাবে জানাতে পারেননি বেনু দেবনাথ। তবে দমকল বিভাগের আধিকারিকরা জানিয়েছেন, শর্ট সার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটতে পারে। তবুও গোটা বিষয়টি তদন্ত করে দেখছেন তারা। 

পূর্বস্থলী ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক এবং সমষ্টি উন্নয়ন আধিকারিক নিতিশ বালা জানিয়েছেন, এই ধরনের ঘটনা দুর্ভাগ্যজনক। আগুন লাগার ঘটনা কে কেন্দ্র করে এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েন‌। কমপক্ষে ৮ থেকে ১০ ঘণ্টা লেগে যায় আগুন নিয়ন্ত্রণে আনতে। গোডাউনের দেওয়াল ভেঙে আগুন নেভানোর উদ্যোগ গ্রহণ করে দমকল বিভাগের কর্মীরা। ফলে রক্ষা পেয়েছেন গোডাউন সংলগ্ন এলাকার বাসিন্দারা। আগুন লাগার ঘটনা কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।
সাত সকালে ভূস্মিভূত পাটের গোডাউন,ক্ষতি প্রায় ৩০ লক্ষ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top