728x90 AdSpace

Latest News

Sunday, 11 November 2018

বর্ধমানে দুস্থদের পাশে বিশ্বজিৎ ফাউন্ডেশন



সৌমিক ভট্টাচার্য্য,পূর্ব বর্ধমানঃ দুস্থদের পাশে থাকার অঙ্গীকার নিয়ে আবারো একধাপ এগিয়ে এলো বিশ্বজিৎ ফাউন্ডেশন। গুটিকয়েক ছেলে মেয়েদের নিয়ে ২০১৮ সালে এই স্বেচ্ছাসেবী সংস্থাটির জন্ম। মাত্র ১১ মাস বয়সে নিজের পিতাকে হারায় বর্ধমানেরই যুবক অভিক চ্যাটার্জী। তাই তার বাবা বিশ্বজিৎ চ্যাটার্জীর স্মৃতির উদ্দেশ্যে গড়ে তোলেন এই ফাউন্ডেশনটি। সংস্থার সদস্য সংখ্যা খুব কম হলেও, তাদের উদ্যাম গতিতে এগিয়ে চলার সাহসিকতার জন্য আগামী দিনের পথ যে কতটা সুদৃঢ় তা তাদের এই কর্মকাণ্ডের মাধ্যমেই প্রতি মুহূর্তে প্রস্ফুটিত হচ্ছে। 

ইতিপূর্বে শারদীয়া উৎসবের প্রাক্কালে মহালয়ার দিন বর্ধমান স্টেশন চত্ত্বরে প্রায় ২৫০ জন গরিব দুস্থ দের নতুন বস্ত্র দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলো সংস্থার সদস্যরা। রবিবার সেই একই সাহসিকতা নিয়ে বিশ্বজিৎ ফাউন্ডেশন এর সদস্যদের সহযোগিতায় নিজেরাই নিজেদের হাতের তৈরি লুচি, আলুর দম, মিষ্টি প্যাকেটজাত করে বর্ধমান স্টেশন, বিগবাজার সংলগ্ন এলাকা ও সর্ব্বমঙ্গলা মন্দির প্রাঙ্গনে গরিব মানুষদের নিয়ে মোট ২০০ জনের মুখে খাবার তুলে দিয়ে পুনরায় তাদের মুখে হাসি ফুটিয়ে তুললো। 

সংস্থার সদস্যরা জানান, তাদের নিজেদের চেষ্টায় নিজেদের অর্থ খরচ করেই এই প্রচেষ্টা চালাচ্ছে। গুটিকয়েক সদস্য সংখ্যা থাকা সত্বেও সমাজের জন্য কিছু ভাল করার ইচ্ছা নিয়েই এগিয়ে যেতে চায় তাঁরা। অন্যান্য সদস্যরা জানান, আগামী দিনে দুস্থদের শীত বস্ত্র প্রদান কর্মসূচীও পালন করবেন তারা।
বর্ধমানে দুস্থদের পাশে বিশ্বজিৎ ফাউন্ডেশন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top