728x90 AdSpace

Latest News

Wednesday, 3 October 2018

প্রায় ৪৫ বছরের পুরনো ঐতিহ্যবাহী ফুটবল প্রতিযোগিতার চ্যাম্পিয়ান পাটুলি জাগৃতি



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্বস্থলীঃ বর্ধমান জেলার পূর্বস্থলী থানার অন্তর্গত পাটুলি স্পোর্টিং ক্লাবের উদ্যোগে আয়োজিত প্রায় ৪৫ বছরের পুরনো ঐতিহ্যবাহী লীগ কাম নক আউট ফুটবল প্রতিযোগিতার শিরোপা ছিনিয়ে নিল পাটুলি জাগৃতি ওয়েলফেয়ার সোসাইটি। প্রায় একমাস ধরে চলা ১২ টি দলের এই ফুটবল প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের খেলায় মুখোমুখি হয়েছিল পাটুলি জাগৃতি ও পাটুলি স্টেশন বাজার একাদশ। প্রতিযোগিতার প্রতিটি খেলায় নিজেদের আধিপত্য ধরে রেখে ফাইনালেও শেষমেশ তাদের  দুর্ধর্ষ দক্ষতার পরিচয় রাখল জাগৃতি। এদিন এলাকার কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে পাটুলি জাগৃতি ২-১ গোলে ম্যাচ জিতে নেয় অনায়াসে।


খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করেছিল জাগৃতি। বিপক্ষের গোলমুখে মুহুর্মুহু আক্রমণে নেস্তানাবুদ করে তুলেছিল পাটুলি স্টেশন বাজার একাদশ কে। খেলার ১৪ মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেয় তন্ময় ঘোষ (১০নং জার্সি)। এরপর দ্বিতীয়ার্ধে খেলা শুরুর মাত্র ২ মিনিটের মাথায় আবার একটি গোল করে ব্যাবধান ২-০ করেন সেই তন্ময়। খেলা শেষ হওয়ার ৪ মিনিট আগে পাটুলি স্টেশন বাজার একাদশ একটি গোল পরিশোধ করলেও চূড়ান্ত পর্বের এই খেলা জিতে নেওয়ার মত সুযোগ তৈরি করতে পারেনি। পাটুলি জাগৃতির গোলরক্ষক তন্ময় কর্মকারের অসাধারন খেলা উপস্থিত দর্শকদের মন ছুঁয়ে গেছে। প্রায় একক দক্ষতায় বিপক্ষের খেলয়ারদের সামনে ঢাল হয়ে দলকে সেরার শিরোপা এনে দেয় সে। ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন তন্ময় কর্মকার।


এদিন এই ফুটবল খেলার ফাইনাল উপলক্ষে মাঠে উপস্থিত হয়েছিলেন প্রাক্তন বিধায়ক তপন চট্টোপাধ্যায় সহ জেলা পরিষদ সদস্য ও স্থানীও অঞ্চল প্রধান। পাটুলি জাগৃতি- এর সভাপতি প্রসেঞ্জিত সাহা জানিয়েছেন, এই এলাকার দীর্ঘদিনের এই ফুটবল টুর্নামেন্ট জিততে পেরে আমরা খুশি। 

পাটুলি স্পোর্টিং ক্লাবের সম্পাদক কার্ত্তিক ঘোষ জানিয়েছেন, ফুটবল কে বাঁচিয়ে রাখার তাগিদ থেকে এবং এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে এই খেলার আয়োজন করা হয়ে থাকে। আগামীদিনেও এই উদ্দেশ্য নিয়ে এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হবে।   
প্রায় ৪৫ বছরের পুরনো ঐতিহ্যবাহী ফুটবল প্রতিযোগিতার চ্যাম্পিয়ান পাটুলি জাগৃতি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top