728x90 AdSpace

Latest News

Saturday, 20 October 2018

পুজোর সময় পূর্ব বর্ধমানে পথ দুর্ঘটনার বলি এক পুলিশ অফিসার সহ মোট ৫


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ পুজোর সময় গোটা পূর্ব বর্ধমান জেলাতে বেপরোয়া গতির বলি হলেন প্রায় ৫জন। এদের মধ্যে রয়েছেন একজন পুলিশ অফিসারও। একইসঙ্গে বেশ কয়েকটি পথ দুর্ঘটনায় জখম হয়েছেন আরও কয়েকজন। তাদের বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল সহ কলকাতাতেও স্থানান্তরিত করা হয়েছে। স্বাভাবিকভাবেই 'সেফ ড্রাইভ সেভ লাইভ' কর্মসূচির বাস্তবায়ন নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, সপ্তমীর দিন রাত্রে মেমারী থানার শংকরপুর এলাকায় মোটরবাইক নিয়ে দুনম্বর জাতীয় সড়ক ধরে যাবার সময় পথ দুর্ঘটনায় ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন পূর্ব বর্ধমান জেলা পুলিশের এএসআই কাজল দাস ( ৪৩)। জেলা পুলিশ সূত্রে জানা গেছে, তিনি বর্ধমান পুলিশ লাইনেই কর্মরত ছিলেন। পুলিশ সূত্রে জানা গেছে,কাজলবাবু ডিউটি সেরে ২নং জাতীয় সড়ক ধরে মোটরবাইক নিয়ে ফেরার সময় উল্টোদিক থেকে আসা একটি গাড়ির আলো তাঁর চোখে পড়লে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছে গিয়ে ধাক্কা মারেন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

অপরদিকে,আদিবাসীদের ডাঁসাই পরবে নাচগান সেরে বাড়ি ফেরার পথে নবমীর সন্ধ্যায় সরকারী বাসের ধাক্কায় প্রাণ হারালেন ৩জন আদিবাসী নৃত্যশিল্পী। এই ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, নবমীর দিন আউশগ্রাম এবং গলসীর শিল্পীদের নিয়ে একটি দল গলসীর দাদপুরে একটি অনুষ্ঠান সেরে ফিরছিলেন। পথে গলসীর খানো মোড়ের কাছে তাঁদের মোটরভ্যানোতে ধাক্কা মারে সরকারী একটি বাস। মোটরভ্যানোটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের নয়ানজলিতে উল্টে গেলে ঘটনাস্থলেই প্রাণ হারান দুজন। পরে আহতদের উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে মৃত্যু হয় আরও একজনের। মৃতদের মধ্যে চুড়কো সোরেনের (৪৮) বাড়ি গলসির সোনাডাঙায়। অন্য দুই মৃত বরকা বেসরা (৩৫) ও সুনীল মুর্মুর (৩১) বাড়ি আউশগ্রামের রাধামোহনপুরে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় জল্পা মাড্ডি নামে এক শিল্পীকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। এরই পাশাপাশি নবমীর দিন রাত্রি সাড়ে ১০টা নাগাদ জাতীয় সড়কে জামালপুরের জৌগ্রামের কাছে মোটরবাইকের ধাক্কায় শ্যামল ঘোষ (৫৭) নামে স্থানীয় এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

এদিকে পূজোর দিনগুলোতে সড়ক দুর্ঘটনার রেষ পূজোর পরেও অব্যাহত। শনিবার সন্ধ্যায় গলসি এবং বর্ধমানের নবাবহাট মোড়ে দুটি সড়ক দুর্ঘটনার খবর পাওয়া গেছে। এদিন গলসি থেকে বর্ধমান আসার পথে একটি চারচাকা গাড়ির সঙ্গে একটি মোটর বাইকের সংঘর্ষ হয়। এই ঘটনায় মোটর বাইক আরোহী সহ চারচাকা গাড়ির চারজন যাত্রী গুরুতর জখম হয়। অন্যদিকে বর্ধমানের নবাবহাট মোড়ের কাছে জাতীয় সড়কে একটি টোটোকে মুখোমুখি ধাক্কা মারে একটি চাল বোঝাই দশ চাকা লরি। এই ঘটনায় টোটোর দুজন মহিলা যাত্রী এবং একজন পুরুষ যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় পুলিশ উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।    
পুজোর সময় পূর্ব বর্ধমানে পথ দুর্ঘটনার বলি এক পুলিশ অফিসার সহ মোট ৫
  • Title : পুজোর সময় পূর্ব বর্ধমানে পথ দুর্ঘটনার বলি এক পুলিশ অফিসার সহ মোট ৫
  • Posted by :
  • Date : October 20, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top