728x90 AdSpace

Latest News

Friday, 14 September 2018

বিদ্যুৎ উৎপাদন বাড়াতে পুরুলিয়ায় জলবিদ্যুৎ কেন্দ্র তৈরির সিদ্ধান্ত রাজ্য সরকারের


সান্তনু দাস,পুরুলিয়াঃ বিদ্যুৎ উৎপাদন বাড়াতে পুরুলিয়ায় জলবিদ্যুৎ কেন্দ্র তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।পুরুলিয়ার পুর্গা এলাকায় এক হাজার মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন এই বিদ্যুৎ কেন্দ্রটি খুব শীঘ্রই তৈরি করা হবে বলে জানা যায়। রাজ্য মন্ত্রিসভায় সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০২০ সালের আগেই প্রতিটি প্রত্যন্ত গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সেইমতো জঙ্গলমহলের বেশিরভাগ গ্রামে ইতিমধ্যেই বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা হয়েছে।তবে, বিদ্যুৎ সরবরাহে যাতে কোনও ঘাটতি না থাকে,সেকথা মাথায় রেখেই পুরুলিয়ায় বৃহত্তর ক্ষমতাসম্পন্ন এই জলবিদ্যুৎ কেন্দ্র গড়ে তুলতে চলেছে রাজ্য সরকার। এই বিদ‍্যুৎ কেন্দ্রটি গড়ে তুলতে রাজ‍্যের খরচ হবে প্রায় সাত হাজার কোটি টাকা বলেও জানা গেছে। বর্তমানে রাজ্যের চাহিদা মিটিয়েও বিদ্যুৎ উদ্বৃত্ত থাকছে বলে বেশ কয়েকদিন আগে দাবি করেছিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এমনকী তিনি বলেছিলেন, "রাজ্যের চাহিদা মিটিয়ে উদ্বৃত্ত বিদ্যুৎ বাংলাদেশকে বিক্রি করা হয়।" 

উল্লেখ্য, এবার পুরুলিয়ায় ১০০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন জলবিদ্যুৎ কেন্দ্র তৈরি হলে একদিকে যেমন জঙ্গলমহলের বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ পৌঁছে যাবে, অন্যদিকে বিদ্যুৎ বিক্রি করে সরকারের রাজস্ব আয় হবে বলে মনে করছেন অনেকে।
বিদ্যুৎ উৎপাদন বাড়াতে পুরুলিয়ায় জলবিদ্যুৎ কেন্দ্র তৈরির সিদ্ধান্ত রাজ্য সরকারের
  • Title : বিদ্যুৎ উৎপাদন বাড়াতে পুরুলিয়ায় জলবিদ্যুৎ কেন্দ্র তৈরির সিদ্ধান্ত রাজ্য সরকারের
  • Posted by :
  • Date : September 14, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top