728x90 AdSpace

Latest News

Tuesday, 18 September 2018

পুজোর আগে সুযোগ বুঝে ফুটপাত দখল, বর্ধমানে ক্ষোভে ফুঁসছে বি সি রোডের ব্যাবসায়িরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ দীর্ঘদিনের অভিযোগ এবার ক্ষোভে পরিণত হলো। পুজো আসতেই  অবৈধ হকারদের দখলে চলে যাওয়া বর্ধমান শহরের বিসি রোডের ফুটপাতকে কেন্দ্র করে স্থায়ী ব্যাবসাদারদের উত্তেজনা চরমে পোঁছাল। বিসি রোডের মোবারক বিল্ডিং সংলগ্ন একটি জুতোর দোকানের মালিক সামসুল আবেদিন জানিয়েছেন, পুজো আসতে না আসতেই হঠাত করেই কয়েকজন যুবক ফুটপাত দখল করে তাঁর এবং তাঁর পার্শ্ববর্তী দোকানের সামনে পসরা নিয়ে বসতে শুরু করে। এঁরা কেউই হকার নয়। তিনি জানিয়েছেন, এব্যাপারে তাঁদের বাধা দিলে উল্টে তাঁরা চড়াও হয়। সামসুল আবেদিনের ছেলে ফারুক আবেদিনকে মারধোরও করা হয়। এই ঘটনায় তিনি বর্ধমান থানায় লিখিতভাবে তিনজনের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন। কিন্তু তারপরেও কোনো সুরাহা হয়নি। আর এই ঘটনাকে কেন্দ্র করে ক্রমশই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। 

সামসুল আবেদিন জানিয়েছেন, তাঁরা বিসিরোডে ব্যবসা করার জন্য সরকার নির্ধারিত সমস্ত কর জমা দিচ্ছেন। কিন্তু তার পরেও তাঁদের দোকানের সামনে জবরদস্তি এভাবে দখল করে নিয়ে ব্যবসা শুরু করায় তাঁদের ব্যবসার ব্যাপক ক্ষতি হচ্ছে। প্রসঙ্গত,তিনি জানিয়েছেন, গত ২ বছর ধরে এই ঘটনায় তাঁরা তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সী সহ বিভিন্ন দপ্তরেও জানিয়েছেন। এমনকি বর্ধমানের ব্যবসায়ী সংগঠনের নেতৃত্বকেও জানিয়েছেন। কিন্তু তারপরেও কোনো সুরাহা হয়নি। শেষমেশ বাধ্য হয়েই আইনের পথে যেতে হয়েছে। 

এদিকে বর্ধমান ব্যাবসায়ি সুরক্ষা সমিতির এক কর্তা জানিয়েছেন, ভিন রাজ্য থেকে এসে বসবাসকারী অবৈধ  হকারদের উৎপাতে দীর্ঘদিন ধরে ব্যাবসা করছেন এমন বহু ব্যাবসায়িক প্রতিষ্ঠানের ব্যাবসা মার খাচ্ছে এঁদের জন্য। সহ্যের সীমা অতিক্রম করেছে এরা। এবার প্রশাসন যদি পদক্ষেপ না করে, তাহলে আন্দোলনের পথই তাঁদের বেছে নিতে হবে। দরকার হলে লাগাতার ব্যাবসা বন্ধের কর্মসূচী গ্রহন করা হবে। 

এদিকে, পুজোর মরশুমে রাস্তা দখল করে ব্যবসা করার ঘটনায় ক্রমশই ক্ষোভ চরমে উঠছে সাধারণ মানুষ থেকে একশ্রেণীর ব্যবসায়ীদের। এব্যাপারে বর্ধমান পুরসভার এক কাউন্সিলার জানিয়েছেন, এব্যাপারে খুব শীঘ্রই অভিযান করা হবে। সাধারণ মানুষের চলাচলের রাস্তাকে এভাবে অবরোধ করে রাখা মেনে নেওয়া হবে না।
পুজোর আগে সুযোগ বুঝে ফুটপাত দখল, বর্ধমানে ক্ষোভে ফুঁসছে বি সি রোডের ব্যাবসায়িরা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top