728x90 AdSpace

Latest News

Monday, 10 September 2018

উদ্দেশ্য যখন দুস্থ, অসহায় শিশু থেকে প্রাপ্তবয়স্কদের মধ্যে দু মুঠো খাবার পৌঁছে দেওয়া


ফোকাস বেঙ্গল ডেস্ক, বর্ধমানঃ উদ্দেশ্য দুস্থ, অসহায় শিশু থেকে প্রাপ্তবয়স্ক মানুষদের মধ্যে বিভিন্ন অনুষ্ঠানের উদ্বৃত্ত খাবার পৌঁছে দেওয়া। গত এক বছর ধরে ৮০ বার শহরের বিভিন্ন প্রান্তের নিরন্ন এই মানুষগুলোর মুখে রাত হোক কিম্বা দিন, খাবার পৌঁছে দিয়ে নজির সৃষ্টি করেছে 'ফুডিস ক্লাব' নামে একটি ফেসবুক পেজের সদস্যরা। আগামী ১২ অক্টোবর এই ফেসবুক পেজ ক্লাবের জন্মদিন, আর তার আগে সোমবার তাদের ৮১ তম সমাজসেবা মূলক কাজটা সেরে ফেললো এরা। এদিন বর্ধমান রেল স্টেশনে দুস্থ, অসহায় শিশুদের মধ্যে বিলি করা হল দু বস্তা  আপেল,বেদানা,মুসাম্বি আর ৮০ প্যাকেট মিষ্টি । খোদ স্টেশন মাস্টার স্বপন অধিকারী নিজে এই সমস্ত খাদ্যদ্রব্য বিতরন করলেন কচিকাঁচাদের মধ্যে। আর টাটকা ফলমূল, মিষ্টি পেয়ে আদুল গায়ের শিশুদের চোখগুলো  চিকচিক করছিল।


ফুডিস ক্লাব ফেসবুক পেজের অন্যতম এক সদস্য মিনহাজুদ্দিন জানালেন, নিঃস্বার্থ ভাবে গরিব, দুস্থ, অসহায় মানুষদের মুখে অন্ন পৌঁছে দেওয়ার উদ্দেশ্য নিয়েই এই পেজের পথ চলা শুরু হয়েছিল। শুরুতে সদস্য সংখ্যা কম থাকায় এবং যোগাযোগ ঠিক মত গড়ে না ওঠার কারণে কিছুদিন এই উদ্দেশ্য নিয়ে মানুষের পাশে দাঁড়াতে সময় লেগেছিল। কিন্তু অচিরেই গত এক বছরে এই ক্লাবের সদস্য সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৬২ হাজার। তার মধ্যে শুধু বর্ধমান থেকে আছেন ২১ হাজার মানুষ। হয়ত সবাই সবাইকে চিনিনা, জানিনা। কিন্তু উদ্দেশ্য সম্পর্কে সবাই সচেতন। 

মিনহাজুদ্দিন বাবু জানালেন, এই মুহূর্তে শহরের প্রায় ৩০ টি ক্যাটারার তাদের যাবতীয় অনুষ্ঠানের উদ্বৃত্ত খাবার ফুডিস ক্লাব-এর ফুড ব্যাঙ্কে দান করেন। ব্যক্তিগত ভাবেও অনেকে এগিয়ে আসেন এই উদ্যোগকে সফল করতে। তারপর এই গ্রূপের সদস্যরা সেই খাবার সংগ্রহ করে পৌঁছে দেন নির্দিষ্ট স্থানে। সর্বোপরি গরিব, অসহায় মানুষদের মুখে দু মুঠো খাবার পৌঁছে দেওয়ার তাগিদ থেকে প্রতিদিন ফুডিস ক্লাব ফেসবুক পেজে রিক্যুয়েস্ট এর সংখ্যা বর্তমান সদস্যদের আরও উদ্যোমী হতে প্রেরণা যোগাচ্ছে।

উদ্দেশ্য যখন দুস্থ, অসহায় শিশু থেকে প্রাপ্তবয়স্কদের মধ্যে দু মুঠো খাবার পৌঁছে দেওয়া
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top