728x90 AdSpace

Latest News

Thursday, 2 August 2018

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সিটি স্ক্যান মেশিন স্থানান্তর করা হচ্ছে নতুন ভবনে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সিটি স্ক্যান মেশিন বারবার খারাপ হওয়ায় অন্যত্র সরিয়ে নিয়ে যাবার সিদ্ধান্ত নিল বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। উল্লেখ্য, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সিটি স্ক্যান বন্ধ প্রায় ৩ মাস। মাঝখানে দুদিন চালু হলেও ফের বন্ধ হয়ে যাওয়ায় চুড়ান্ত হয়রানির মুখে পড়েছেন রোগীরা। দফায় দফায় এই সিটি স্ক্যান চালু করা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ উদ্যোগ নিলেও কেন বারবার সিটি স্ক্যান খারাপ হচ্ছে তা জানার চেষ্টা চলছিলই। অবশেষে সেই রহস্যের কিনারা হল।

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সিটি স্ক্যান মেশিন খারাপ থাকায় রোগীদের বর্ধমানের অনাময় সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হচ্ছে। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সুপার ডা. উত্পল দাঁ জানিয়েছেন, যে ঘরে সিটি স্ক্যান রয়েছে সেটাই স্যাঁতসেঁতে হওয়ার জন্যই মেশিন প্রায়ই অচল হয়ে পড়েছে। তিনি জানিয়েছেন, বিষয়টি জানার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে হাসপাতালের জরুরী বিভাগের সামনে যে নতুন ভবন তৈরী হয়েছে আগামী ৩ মাসের মধ্যে সেখানেই এই সিটি স্ক্যান মেশিনটি বসানো হবে। একইসঙ্গে নতুন আরও একটি সিটি স্ক্যান মেশিনের জন্য তাঁরা ইতিমধ্যেই রাজ্য স্বাস্থ্য ভবনের কাছে আবেদন জানিয়েছেন। দুটি সিটি স্ক্যান মেশিনই নতুন ভবনে রাখা হবে। 

এরই পাশাপাশি হাসপাতাল সুপার জানিয়েছেন, নতুন এই ভবনে এণ্ডোস্কোপি মেশিনও বসানো হবে। উত্পলবাবু জানিয়েছেন, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের বিজয়চাঁদ নামে যে ভবন রয়েছে সেখানে অর্থোপেডিক সহ এক্সরে ইউনিট রয়েছে। ইতিমধ্যেই ওই ভবনকে রুগ্ন বলে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও রাধারাণী ব্লকের অবস্থাও ভাল নয়। তাই নবনির্মিত নতুন ওই ভবনে রাধারাণী ব্লক সহ অর্থোপেডিক ইউনিটগুলিকেও নিয়ে যাওয়া হবে।
বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সিটি স্ক্যান মেশিন স্থানান্তর করা হচ্ছে নতুন ভবনে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top