728x90 AdSpace

Latest News

Friday, 27 July 2018

জলের তোরে ভেসে আসা কৃষকের পাট লুট করলো কিছু দুষ্কৃতি



ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনাঃ চরম নৈরাজ্যের সাক্ষী হয়ে রইলো শুক্রবার সকালে ধাত্রীগ্রামের তালতলা ঘাট। নদীতে জল বাড়ার কারনে এক কৃষকের পাটের জাগ ভেসে এসে বেঁধেছিল এই ঘাটে। কয়েক জন যুবক তা পেয়ে কৃষককে পাট তো ফেরত দেয়ইনি। বরং তাঁকে মারধর করে তাড়িয়ে দিয়েছে। শুক্রবার কালনা থানায় এই ঘটনার বিষয়ে অভিযোগ জমা করেছেন ওই কৃষক। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।  

জানা গেছে, কালনা থানার নান্দাই গ্রাম পঞ্চায়েতের মির্জাপুর গ্রামের কৃষক বাপি শেখ নিজের জমির পাট কেটে খড়ি নদীতে জাগ দিয়ে রেখেছিলেন। বুধবার সন্ধ্যার পর থেকে টানা বৃষ্টিতে নদীর জল বেড়ে গিয়ে পাটের জাগ ভেসে যায়। বৃহস্পতিবার ওই কৃষক নদীর পাড় ধরে অনুসন্ধান চালাতে চালাতে এসে ধাত্রীগ্রামের তালতলা ঘাটে তার ভেসে যাওয়া পাটের সন্ধান পান। সেখানকার কয়েকজন যুবক দাবি করে, তারা এই পাটের জাগ কুড়িয়ে পেয়েছে। এটা ফেরত নিতে হলে একটা পরিমান টাকা তো দিতেই হবে, পাশাপাশি ওই পাটের পাটকাটিগুলো দিয়ে দিতে হবে তাদের। কৃষক তাতেই রাজি হয়ে বাড়ি চলে যায়। শুক্রবার সকাল থেকেই ওই কৃষক তালতলা ঘাটে পাট ছাড়ানোর জন্য মজুর লাগিয়ে দেয়। অর্ধেক পাট ছাড়ানোর পর আচমকা ওই যুবকরা এসে জানিয়ে দেয় পাট তারা ফেরত দেবে না। কৃষক কোন উপায় না দেখে স্থানীয় মানুষজনের সাথে এলাকার পঞ্চায়েত সদস্যকে ডেকে আনেন। এতে যুবকরা আরো ক্ষুব্ধ হয়ে ওই কৃষককে মারধর ও হেনস্থা করে।

পঞ্চায়েত সদস্য আলী শেখ জানান, ওই যুবকরা কৃষকটির উপর চরম অনাচার করেছে , তিনি ব্যক্তিগত ভাবে সেখানে উপস্থিত থেকে প্রতিবাদ করলেও তা ওরা শোনেনি। পুলিশকে ঘটনার সত্যতা জানিয়ে তারা কৃষকের পাশেই দাঁড়াবেন বলে জানিয়েছেন আলী সেখ।
জলের তোরে ভেসে আসা কৃষকের পাট লুট করলো কিছু দুষ্কৃতি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top